মিজানকে হাইকুট দেখালেন হাইকুট

নিজস্ব মতিবেদক

আইন, আইন প্রনেতা, সংসদ সদস্য, রাজনীতীবীদ প্রভৃতির পর খোদ হাইকুটকে হাইকুট দেখানর অপরাধে কারওয়ানবাজারের যুগ্ম সর্দার ও হিসাব বিজ্ঞানের মেধাবী ছাত্র সাংবাদিক মিজানুচ চটকান খানকে হাইকুট দেখালেন হাইকুট।

সোমবার হাইকুটের রুলের বেখ্যার হলফনামা জমা দেওয়ার সময় মিজানকে হাইকুট দেখান হাইকুট।

শুনানির শুরুতেই মাননীয় হাইকুট হলফনামা দেখতে চান। তখন মিজানুচ চটকান খানের আইনজীবী শাহেদীন মালিকের জনৈক নায়েব বলেন, ইয়রনার, হলফনামা এখনও আন্ডার কনষ্টাকশন।

এরপর মিজানের উকিল হাইকুটের কাছে মিজানের শরীর খারাপের অজুহাত দিয়ে বলেন, ইয়রনার, আসামীর বাড ফ্লু হয়েছে। তাকে একটি আরাম কেদারায় আরামের অনুমতি দিতে জনাবের মর্জি হয়।

হাইকুট তখন মিজানের উকিলের কাছে মিজানের অসুখের দলিল দেখতে চাইলে তিনি তা দেখাতে বের্থ হন। তখন বেরিষ্টার রকনুদ্দি মাহমুদ বলেন, আসামী মিজান তুই হাইকুটে আসিয়া এত আরাম খুজিস না বে। চুপচাপ দাড়ায় থাক। এরপর মিছা অজুহাত দিলে এক পায়ে খাড়া করায় রাখা হবে।

কিছু ক্ষন পর হাইকুট আবার হলফনামা দেখতে চাইলে মিজানুচ চটকান খানের উকিল শাহেদীন মালিক একটি হলফনামা হাতে ছুটতে ছুটতে আদালতে প্রবেশ করেন।

হাইকুট হলফনামা পরীক্ষা করে বলেন, এত বয়স হইছে তাও হলফনামা কিভাবে দিতে হয় জানেন না? হলফনামায় আসামীর সইয়ের বদলে আরেক বেক্তির সই কেন?

তখন শাহেদীন মালিক বলেন, ইয়রনার, মিজানের হাতের লেখা অত্যান্ত খারাপ। তাই আরেক বেক্তির সই নিয়াসছি। এই বেক্তির হাতের লেখা সুন্দর।

বেরিষ্টার রকনুদ্দি মাহমুদ শাহেদীন মালিকের দিকে অংগুলি নির্দেশ করে বলেন, ইয়রনার, আসামী মিজান যেমন অভিশাপ, তার উকিল শাহেদীন মালিক আরও বড় অভিশাপ। সে ত আদালতের এবিসিডিই শিখে নাই। ইয়রনার, এই উকিলকেও মিজানের সংগে ফাসি দিয়া দেন।

রকনুদ্দি মাহমুদ মিজানুচ চটকান খানের বেখ্যার ভুল ধরা শুরু করলে শাহেদীন মালিক মিজানের সংগে কাঠগড়ায় পরামর্শ করে বলেন, ইয়রনার, ভেম হইছে। হলফনামার সংগে যে বেখ্যা ইষ্টেপল করার কথা, উহা আমি ভাতের হটেলে ফালাইয়া আসছি। আর ভুলক্রমে মিজানের একটি ভুল বেখ্যা ইষ্টেপল করিয়া দিছি। আগামী তারিখে ইনশা আল্লাহ এক নং বেখ্যা ইষ্টেপল করিয়া দিব।

One Comment to “মিজানকে হাইকুট দেখালেন হাইকুট”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: