এইবার ইতিহাসের উন্নয়ন করব: তারেক

নিজস্ব মতিবেদক

একাত্তরের রেম্ব জেনারেল জিয়াউর রহমানকে দেশের প্রথম এভারেষ্ট জয়ী ঘোষনা করার পর সামনে ইতিহাসের আরও উন্নয়ন করার অংগীকার বেক্ত করে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার আওলাদে আমীর, জাতীয়তাবাদী শক্তির ভবিষ্যত মালিক ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী পলাতক চিকিতসাধীন তরুন নেতৃত্ব মিষ্টার ফিপটিন পারসেন্ট বড় গনতন্ত্র তারেক জিয়া বলেছেন, এর আগে অর্থনীতীর উন্নয়ন করেছি। এইবার উন্নয়ন করব ইতিহাসকে।

বৃহস্পতিবার রাত্রে লনডনের এক হটেলের আরাম দায়ক বিলাস বহুল সভা কক্ষে এক অনুষ্ঠানে এ অংগীকার বেক্ত করেন আওলাদে আমীর।

বড় গনতন্ত্র বলেন, পাচ বছর ক্ষমতায় ছিলাম, অর্থনীতীকে রোজ উন্নয়ন করতাম। এখন ক্ষমতায় নাই, তাই উন্নয়ন করব ইতিহাসকে। কেমবৃজ বিশ্ববিদ্যালয়ের কতিপয় ছাত্র মাষ্টারের সংগে আমার খাতির হইছে। ইহাদের মান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাষ্টারগুলি অপেক্ষা ভাল। বুড়ু হাবড়া এমাজুদ্দি ইয়াজুদ্দি ইউছুপ হাইদার তালুকদার মনিরুজ্জামান কেমবৃজের মাষ্টারগুলির তুলনায় টুকাই শিশুর নেয় আবুধা। এই কেমবৃজের মাষ্টারবৃন্দই আমায় বুদ্ধি দিয়াছে, যে ছার, এইবার ইতিহাসকে উন্নয়ন করে দেন।

আবেগঘন কণ্ঠে মিষ্টার ফিপটিন পারসেন্ট বলেন, আমাদের ইতিহাস গ্রামের গরীব কুটুম্বের নেয়। উহারে একটু খাতির করলেই সে ঘাড়ে উঠিয়া বসে। তাই ইতিহাসকে রাখতে হবে দৌড়ের উপর। আজ একাত্তরের রেম্ব জেনারেল জিয়াকে দেশের প্রথম এভারেষ্টজয়ী বানাইছি, কাল মাদারে গনতন্ত্রকে দেশের প্রথম ক্লাস এইটে টেলেন্টপুলে বৃত্তি প্রাপ্ত নারী বানাইয়া দিব। চারশত ছুটকেছ ভর্তি টেকা আমার হাতে, কেমবৃজ অক্সফড আমার ঠেং চাটিয়া অস্থির। ইতিহাসকে সামনে পিছনে দুই দিক দিয়াই উন্নয়ন করব।


বড় গুন্ডে

ভারতীয় চলচ্চিত্র গুন্ডে বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করার পর দেশ জুড়ে প্রতিবাদের ঝড়ের দিকে ইংগিত করে তারেক জিয়া বলেন, ভুদাই পাবলিক সামান্য গুন্ডে নিয়া হাউকাউ করে। কিন্তু এই যে আমি বড় গুন্ডে ইতিহাসকে দিনে দুপুরে খাড়ার উপর উন্নয়ন করে দিলাম, সব সালা ঘোচু চুপ। কুন সালা অভিশাপ কিছু কয় না। কুন বক্তিতা বিবৃতী মানব বন্ধন স্মারকলিপি কিছুই নাই। এই জাতির ইতিহাসকে গেংবেং করব না ত কি করব?

হাসতে হাসতে তারেক জিয়া বলেন, এত দিন ইতিহাসের উপর ফটশফ করত কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আজমী আর বংগ ছুছুন্দর মাহমুদুর রহমান। কিন্তু উহারা কুন কামের নহে, শুদু শুদু কতগুলি টেকা তাদের পিছে নস্ট করলাম। এই বানচুদদের উপর আর ভরসা করা যায় না। তাই ইতিহাসকে ফটশফ করার দায়িত্ব নিজের কাধেই তুলিয়া নিলাম। যারা আমায় ভক্তি কর, আজ হতে আমায় ফটশফী হুজুর বলিয়াই ডাকিও।

3 Comments to “এইবার ইতিহাসের উন্নয়ন করব: তারেক”

  1. প্রথম ট্যালেন্টপুল!!!

  2. you guys are really Rozzzz …. keep it up…

  3. জেনারেল জিয়া শুধু বাংলাদেশের ‘প্রথম’ রাষ্ট্রপতিই নন, তিনি যুক্তরাষ্ট্রেরও প্রথম রাষ্ট্রপতি, দ্বিতীয় বিশ্ব-যুদ্ধের সম্মিলিত বাহিনী-সমূহের প্রধান, পাকিস্তান জাতির স্থপতি, সম্রাট আকবর এর পিতা, আলেকজান্ডার দা গ্রেট এর পিতা, যুক্তরাজ্যের প্রথম রাজা এবং সৌদি আরবের প্রথম বাদশাহ। ইহাই প্রকৃত সত্য ইতিহাস।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: