বাকশালে সব গুমপাড়ানী মাসীপিসী: খালেদা

নিজস্ব মতিবেদক

বাকশালের দুঃশাসনে সারা দেশে সংঘটিত গুম খুনের প্রতিবাদ জানিয়ে জাতীয় প্রেসক্লাবে গন অনশন অনুষ্ঠানে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন দেশনেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়া জেএসসি বলেছেন, দেশ এখন মৃত্যু কুপ।

খালেদা জিয়া অনশনের আগে বক্তৃতায় বলেন, বৃহত্তর জামায়াত যখন ক্ষমতায় আছিল, তখন কিছু খুন হইছে, কিন্তু গুম হয় নাই। সাবেক রাস্ট্রপতি জিল্লুর রহমান যাতে তার স্ত্রীকে দাফন করতে পারেন, সেই জন্য আমরা আর্জেস গ্রেনেড মারার পরেও লাছটিকে ঠিক মত হস্তান্তর করছিলাম। সাবেক অর্থ মন্ত্রী শাহ কিবরিয়াকে গ্রেনেড মারিয়া চৌচির করলেও লাছটিকে তার স্ত্রী পুত্র ঠিকমত বুঝিয়া পাইছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তাহেরকে আমাদিগের শিবির ভাইয়েরা খুন করিয়া লাছটিকে পাইখানার টেংকিতে লুকাইয়া রাখছিল, কিন্তু গুম করে নাই। আহসানুল্লা মাষ্টার, গোপাল কৃষ্ণ মুহুরী, মমতাজ উদ্দীন, হুমায়ুন আজাদ, কাউকেই আমরা গুম করি নাই। এমনকি ছয় মাস আগে সারা দেশে যখন আগুন দিয়া মনির পুড়াইতেছিলাম, তখনও কেউ গুম হয় নাই। সকলেই যে যার বাপ মা ভাই বহিনের লাছ দাফনের জন্য ঠিকমত বুঝিয়া পাইছে।

আবেগঘন কণ্ঠে মাদারে গনতন্ত্র বলেন, শেখ মুজিব হতে শুরু করিয়া মনির হোসেন, কাউকেই আমরা গুম করি নাই। অতছ এই বাকশাল সরকারের আমলে শুদু গুম আর গুম। বাকশালের মহিলা আমীর দেশটারে মৃত্যু কুপ বানাইয়ালাইছে। শেখের বেটী একজন গুমপাড়ানী মাসীপিসী। আমরা তার বিরুদ্ধে কঠর আন্দুলন করব।


বাকশালের হাতে বাকশাল গুম, সকাল দেড়টায় ভাঙ্গিল ঘুম

হাসতে হাসতে আপোষহীন দেশনেত্রী বলেন, বাকশালের হাতে বাকশাল গুম হইতেছে, আমরা ভেবে করব কি? অনেকেই আমায় বলল, মেডাম আপনি কেক কাটেন। আমি তাদের বললাম, না ভাইলগ, চলিয়ে হাম ভুখা রহেংগে। কেক কাটার জন্য ১৫ আগষ্ট আছে।

বক্তৃতা শেষে পাচতারা হটেলের আয়জনে গন অনশন উদ্ভোদন করেন বেগম জিয়া।

3 Comments to “বাকশালে সব গুমপাড়ানী মাসীপিসী: খালেদা”

  1. //অনেকেই আমায় বলল, মেডাম আপনি কেক কাটেন। আমি তাদের বললাম, না ভাইলগ, চলিয়ে হাম ভুখা রহেংগে। কেক কাটার জন্য ১৫ আগষ্ট আছে//
    বেস্ট লাইন !

  2. Amra khun koriyasi
    Gum korinai
    Dertar por aar ghumai nai…

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: