আরও তেইশটি হরফ বাকী আছে: হুদা

নিজস্ব মতিবেদক

আবারও নতুন রাজনৈতিক দল গঠন করে আলচনায় উঠে এসেছেন বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার সাবেক উকিলে আমীর ও রাজনীতীর জগতে খণ্ডকালীন জলহস্তী বেরিষ্টার নাজমুল হুদা।

বুধবার সন্ধায় জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ফিতা ও কেক কেটে নতুন সংগঠন উদ্বোধন করেন নাজমুল হুদা।

অনুষ্ঠানে বেরিষ্টার হুদা বলেন, আমি বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার প্রতিষ্ঠাতা উকিলে আমীর। একাত্তরের রেম্ব ও বাংলাদেশের প্রথম এভারেষ্ট জয়ী জেনারেল জিয়ার হাত ধরিয়া আমি রাজনীতীর অংগনে পা রাখি। তখন রাজনীতীর অংগন হাপ ইঞ্চি ডাবিয়া গেছিল। কিন্তু বর্তমানে রাজনীতীর অংগন এত নিচে নামিয়া গেছে যে একা আমারে দুষ দিয়া লাভ নাই। চারিদিকে শুদু উতপীড়ীতের ক্রন্দন রুল। এমতাবস্থায় আর থাকিতে না পারিয়া নতুন একটি দল খুলিলাম। আপনারা সকলে আমন্ত্রিত।

আবেগঘন কণ্ঠে হুদা বলেন, বিএনপি শাখার বর্তমান মালিক মাদারে গনতন্ত্র মেডাম জিয়ার সংগে আমার মন মালিন্য হইছিল। তখন আমি বিএনএফ নামক একটি দল গঠন করছিলাম। কিন্তু কি এক কাজে বিদেশ যাওয়ার আগে আবুল কালাম আজাদ নামক এক সালা ঘোচুর হাতে দলের দায়িত্ব সাময়িক ভাবে দিয়াই করলাম ভুল। দেশে ফিরিয়া দেখি আজাদ নামক অভিশাপটি আমার দল হইতে আমারেই বহিস্কার করিয়া নিজে চেয়ারমেনের গদিতে বসছে। আমি তারে বললাম, আবুল কালাম আজাদ তুমি জলহস্তী ডিংগাইয়া কচুরীপানা খাইতেছ কেন? সে আমায় হাসতে হাসতে বলল, পছন্দ না হইলে আরেকটা দল খুল গিয়া।


আরও তেইশটি হরফ বাকী আছে: হুদা

টেবিলে কিল মেরে বেরিষ্টার হুদা বলেন, বি আর এন এর পর আমি অনেক চিন্তা করিয়া এফ বসাইয়া বিএনএফ খুলছিলাম। ঘোচু আবুল কালাম আজাদ তাহা দিনে দুপুরে লুটিয়া নিল। কিন্তু আমি এখন আবার এ হইতে শুরু করছি। আজ প্রতিষ্ঠা করলাম বিএনএ। যদি কুন সালা এই বিএনএ হইতে আমায় বহিস্কার করে, আমি বিএনবি খুলিব। বিএনবি হইতে বহিস্কার করলে খুলিব বিএনসি। ইংরাজী এলফাবেটের তেইশটি হরফ এখনও আমার জন্য বাকী পড়িয়া আছে। আমি তাই সকলকে হুশিয়ার করিয়া বলতে চাই, উইন্টার ইজ কামিং।

বিএনএর প্রতীক হিসাবে জলহস্তী দাবী করে সংবাদ সম্মেলনে হুদা কথা বলেন।

Tags:

One Comment to “আরও তেইশটি হরফ বাকী আছে: হুদা”

  1. বিএনএর প্রতীক হিসাবে জলহস্তী দাবী করে সংবাদ সম্মেলনে হুদা কথা বলেন।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: