পুটুন একটি কুফা: লিমা

ব্রাজিল মতিনিধি

দেশের প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারের উপসর্দার ও আইভরী কোষ্ট ফিরত উপন্যাসিক ‘ মা’র্কেজে কারওয়ানবাজার ‘ আল্লামা আমিষুল হক পুটুনদাকে কুফা হিসাবে সনাক্ত করেছেন ব্রাজিলের বিখ্যেত বিকিনি মডেল ও ব্রাজিলের পুনম পাণ্ডে আদৃয়ানা লিমা।

আজ এক সংবাদ সম্মেলনে লিমা পুটুনদাকে কুফা হিসাবে সনাক্ত করেন।

সংবাদ সম্মেলনে আদৃয়ানা লিমা বলেন, ব্রাজিলের ফুটবলের ইতিহাসে কুনদিন ব্রাজিল কারও নিকট হতে ৭ গোল ভক্ষন করেনি। অতছ গত রাইতে ব্রাজিল জার্মানের সংগে খেলতে নামিয়া ৭ গোল খাইল। নেইমার আর থিয়াগু সিলভা দলে না থাকায় ব্রাজিল দল ৭ গোল খাইছে, এই কথা বিশ্বাস যোগ্য নহে। আর জার্মানের নিকট হইতে পয়সা খাইয়া তারা হারিয়া যাইবে, এমনটিও হতে পারে না। তাই এই রহস্যের উত্তর একটাই, কুফামাষ্টার পুটুন।

আবেগঘন কণ্ঠে লিমা বলেন, কুফামাষ্টার পুটুন যখন বাংলাদেশের গেলারীতে গিয়া বহে, তখন বাংলাদেশের আর কুন উপায় না রহে। বাংলাদেশ যত বার নিজের দেশের মাটিতে কৃকেটে নেক্কার জনক পরাজয়ের শিকার হইছে, তার প্রত্যেক বার আমিষুল হক পুটুনদা দর্শকের গেলারীতে উপস্থিত ছিল। তার চেহারা গেলারীতে দেখা গেলেই বাংলাদেশের উইকেট গরমের দিনের তালের নেয় খসিয়া পড়ে।

কান্নায় ভেংগে পড়ে আদৃয়ানা লিমা বলেন, কুফামাষ্টার পুটুনদা গত রাইতের কাল রাত্রিতে বাংলাদেশের টি টুয়েন্টি জার্সী গায়ে দিয়া ষ্টেডিয়ামে আসিয়াছিল। এতেই প্রমানিত হয়, সে বাংলাদেশের কৃকেটের উপর তার কুফাশক্তির আছর ব্রাজিলের ফুটবলের উপর প্রয়োগ করিয়াছে।


পুটুনদার ব্লেক মেজিক

নিজের দাবীর সপক্ষে প্রমান তুলে ধরে লিমা বলেন, বাংলাদেশের জান সাকিব আল হাসান এক কাল সন্ধায় আমিষুল হক পুটুনদার সংগে সেলফী তুলে। তার দুই সপ্তার মধ্যেই সাকিব আল হাসানের উপর বাকশালী গজব নেমে আসে। তাকে ৬ মাসের জন্য দেশের হইয়া ও ১৮ মাসের জন্য বিদেশের হইয়া খেলার উপর কঠর আযাব প্রয়গ করে বাকশালী পাপন। এতেই প্রমানিত হয়, কুফামাষ্টার পুটুন ‘দি গ্রাজ’ চলচিত্রের ভুতের নেয়। কারও সংগে তার বীভতস কুফা চেহারা ছবিতে দেখা গেলে বুঝতে হবে সে বেক্তির সানডে মানডে কোলজ।


পুটুনদার সংগে সেলফী তুলার পর গজব নেমে আসে সাকিব আল হাসানের উপর

আবারও হুহু করে কেদে উঠে ব্রাজিলের পুনম পাণ্ডে আদৃয়ানা লিমা বলেন, বাংলাদেশের কৃকেট ও সাকিব আল হাসানের সানডে মানডে কোলজ করিবার পর পুটুনদা ব্রাজিলের টুইছডে কোলজ করিয়া দিছে।

এ দাবীর প্রমান সরুপ লিমা মা’র্কেজে কারওয়ানবাজারের একটি ফেসবুক ষ্টেটাস সাংবাদিকদের সামনে তুলে ধরলে সংবাদ সম্মেলনে এক আবেগঘন পরিস্থিতির সৃস্টি হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত অনেক সাংবাদিক ও মডেল কান্নায় ভেংগে পড়েন।


এই সেই কাল রাত্রির কাল ষ্টেটাস

ব্রাজিলকে ৭ গোল খাওয়ানর অপরাধে আমিষুল হক পুটুনদার সর্বচ্চ শাস্তি দাবী করে আদৃয়ানা লিমা বলেন, হে ভাগওয়ান, উঠা লে ইস কামিনা ক।

এ বেপারে আমিষুল হক পুটুনদার সংগে যোগাযোগ করা হলে তিনি নাম প্রকাশ না করার শর্তে মতিকণ্ঠকে বলেন, আসল কুফা উতপল শুভ্র। পুটুনদার শাক দিয়া উতপল শুভ্রের মাছ ঢাকা ঠিক নহে। সে যুগ যুগ ধরিয়া বাংলা কৃকেটকে কুফাফাই করিয়া আসিতেছে। ব্রাজিলেও সে এক মাস ধরিয়া জাদুটনা করিয়া বেড়াইতেছে। আমি ত হবায় ব্রাজিল আইলাম।

এ বেপারে উতপল শুভ্রের সংগে যোগাযোগ করা হলে তার মুঠফুনটি বন্ধ পাওয়া যায়।


ব্রাজিলের পুনম পাণ্ডে আদৃয়ানা লিমা (রমজানের লাল চা সংস্করন)

4 Comments to “পুটুন একটি কুফা: লিমা”

  1. আমি যদি হাসতে হাসতে আজকে মইরা যাই তোগের প্রত্যেকেরে আমি ফাসিতে ঝুলামূ :p

  2. ব্রাজিল থেকে পুটুনদা
    ব্রাজিলের ৭ উইকেটে পরাজয়
    দেশের প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারের উপসর্দার ও আইভরী কোষ্ট ফেরত উপন্যাসিক ‘মা’র্কেজে কারওয়ানবাজার’ আল্লামা আমিষুল হক পুটুনদা এখন ব্রাজিলে।
    প্রথম আলুর জন্য ব্রাজিল থেকে নিয়মিত লিখেন আমিষুল হক ওরফে পুটুনদা।
    পুটুনদার রিপোর্ট ,
    ব্রাজিলকে ৭ উইকেটে হারালো জার্মানি। খেলার শুরুতেই ৫ উইকেট পতন ব্রাজিলের, পানি পানের বিরতির পর আরো ২ উইকেট হারায়। তবে ব্রাজিল ১ উইকেট ফেলেও পরাজয় এড়াতে পরেনি।
    এই রিপোর্ট দেখে দেশের প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারের সর্দার ও ১১০% অরাজনৈতিক সংগঠন ‘হেফাজতে মাহমুদুর’ এর প্রতিষ্ঠাতা প্রথম আলুর মালিক ও আমীর আল্লামা মতিচুর রহমান আজমী বেপক খেপে যান এবং সাথে সাথে পুটুনদার bd নাম্বারে ফোন দেন , ফোন বন্ধ পেয়ে sms করেন।পুটুন তুমি আমার সাথে এখনি দেখা কর।
    পুটুনদা sms দেখে অবাক! sms করে পুটুনদা বলেন ভাই আমি তো ব্রাজিলে, কিভাবে আসব, ( আমিষুল হক ও মতিচুর রহমান আজমীর sms বার্তা নিচে দেয়ে হলো )

    মতিচুর: আমি জানি তুমি এখন দেশে, এখনি আস।
    পুটুনদা: মতি ভাই আমি সত্যি বলছি আমি ব্রাজিলে।
    মতিচুর: তুমি অফিস থেকে যত টাহা নিছ অহনি লয়ে আস।
    ( তখন নিচের ফটোটা দিয়ে বিশ্বাস করাতে চাইলেন পুটুনদা। এতে আরো রেগে গেলেন মতিচুর ভাই )
    পুটুনদা: আমার ফটো দেখেন আমি ব্রাজিলে
    মতিচুর: পটুন তুমি কি আমার সাথে মসকরা কর, এটা কিসের ফটো। t20 খেলার পুরান ফটো দিয়া আমারে বোকা বানাও। অক্ষণ টাহা লিয়ে এসো
    পুটুনদা: মতি দা , মতি দা আমার কথা বিশ্বাস করেন, ফটোটা ……………….
    মতিচুর : চুপ কর বেয়েদব এখনি আসো
    ( এর পর আরো অনেক কথা তর্ক হলো। এই রিপোট লেখা পর্যন্ত sms আদান প্রদান চলছে )

  3. কুফা আমিশুল-রে জরুরি ভিত্তিতে প্রথম আলোর সম্পাদকের বিষ্ঠা গিলিয়ে দে…

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: