বংগ মলটভ খেতাবে ভুষিত হলেন মির্জা আব্বাস

নিজস্ব মতিবেদক

পবিত্র ঈদুল ফিতরের পর দুনিয়া কাপান আন্দলনের মাধ্যমে অপবিত্র বাকশালী ফেসিবাদী সরকারকে গদি হতে বিচ্যুত করার লক্ষে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার ঢাকা মহানগর উপশাখার আমীর পদে মির্জা বাড়ির মেজ গৌরব ও ঢাকা মহানগরীর সাবেক মেয়র আল্লামা মির্জা আব্বাসকে সম্মান সুচক উতসাহ বেঞ্জক ‘বংগ মলটভ’ খেতাবে ভুষিত করা হয়েছে।

আজ পবিত্র মদিনা নগরী হতে ফেক্সের মাধ্যমে এই খেতাব মির্জা আব্বাসের প্রতি অর্পনের আদেশ দেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীর ও জাতীয়তাবাদী শক্তির মালিক আপোষহীন দেশনেত্রী মাদারে গনতন্ত্র বেগম খালেদা জিয়া জেএসসি।

মতিকণ্ঠের কাছে মহিলা আমীরের পাঠান আদেশ পাওয়ার কথা স্বীকার করে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ও জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ মির্জা বাড়ির বড় গৌরব মির্জা ফখরুল ইসলাম আগুনগীর ওরফে ফখা ইবনে চখা বলেন, মাদারে গনতন্ত্রের ফেক্স একটু আগে বুঝিয়া পাইছি। আজকের মধ্যেই মির্জা আব্বাসের হাতে ‘বংগ মলটভ’ খেতাব, সনদপত্র ও একটি স্মারক ককটেল তুলিয়া দেওয়া হবে।

পবিত্র রমজান মাসে ‘বংগ মলটভ’ খেতাব অর্পনের পিছনের কারন সমুহ বিস্তারিত জানতে চাইলে আগুনগীর বলেন, বুঝেনই ত।

আরও চাপাচাপি করার পর ফখা ইবনে চখা নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রহসনের নির্বাচনের আগে দিয়া সারা বাংলাদেশে বেপক হারে মনির পুড়ানর দায়িত্ব ছিল আমার হাতে। কিন্তু নিজের আত্মজীবনী রচনার কাজে বেস্ত আছিলাম বলিয়া যথেস্ট পরিমানে মনির পুড়াইতে পারি নাই। তিন চার কুড়ি মনির পুড়াইয়া আবার পুস্তক রচনায় ফিরা গেছি। ঢাকা মহানগরীতে এই কামের দায়িত্ব দিছিলাম আমার সহকর্মী আল্লামা খোকার হাতে। খোকা নামেই খোকা, কামে পুরা খুকু। সে পায়ে আলতা আর মাথায় ঘুমটা দিয়া কুথায় কুন চিপায় গিয়া বহে, কেউ জানে না। তার আলস্যের কারনে না হইল আন্দুলন, না ঠেকল নির্বাচন। তাই এইবার আগাম খেতাব বরাদ্দ দিয়া মির্জাবাড়ির মেজ গৌরব মির্জা আব্বাসকে উতসাহ উদ্দীপনা দেওয়া হইতেছে।


বিএনপি শাখার ঢাকা মহানগর উপশাখার নয়া আমীর ‘বংগ মলটভ’ মির্জা আব্বাস

আবেগঘন কণ্ঠে মির্জা ফখরুল বলেন, বংগ মলটভ খেতাবে মির্জাবাড়ির সুনাম আরও বৃদ্দি পাইল। আমারে দিলেও চলত। কিন্তু বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার আওলাদে আমীর, জাতীয়তাবাদী শক্তির ভবিষ্যত মালিক ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী পলাতক চিকিতসাধীন তরুন নেতৃত্ব মিষ্টার ফিপটিন পারসেন্ট বড় গনতন্ত্র বড় গুন্ডে তারেক জিয়া আমায় ভালবাসে না। আমায় তিনি হাইড এন্ড সিক বলিয়া গালি দেছেন। তাই এত এত মনির পুড়াইয়াও টাইটেল হাম নে নেহি পায়া।

অশ্রু মুছে মির্জা ফখরুল বলেন, কেউ পায় কেউ বা হারায় তাতে মনিরের কি আসে যায়?

এ বেপারে প্রতিক্রিয়া জানতে মির্জা আব্বাসের সংগে যোগাযোগ করা হলে তিনি মতিকণ্ঠকে বলেন, আওলাদে আমীরের হুকুম ডিটেলসে শুনতে মেডাম মদিনা গেছেন। আজকাল মুঠফুনে সব রেকড হয়া যায়। পরে উইকিলিকসে চলিয়া আসে। তাই মদিনায় নিরালায় সব পরিকল্পনা হইতেছে। এইবার কয়জন মনির পুড়াব, আগাম বলতে পারতেছি না।

‘বংগ মলটভ’ খেতাবের সম্মান রক্ষার প্রতিজ্ঞা করে মির্জা আব্বাস বলেন, মির্জাবাড়ির সন্তান হয়ে মির্জাবাড়ির আরেক সন্তানের নামে বদনাম করতে চাই না। কিন্তু ফখাদা গত বছর মনির পুড়ানর কাজে গাফেলতি করছে। আমাদের জাতীয়তাবাদী গুদামের পাকিস্তানী ককটেল না ফুটাইয়া উনি আলগা মাতবরী করিয়া নিজের আবিস্কৃত ফরমুলার ‘ফখটেল’ ফুটাইছিলেন। ফলে যথেস্ট পরিমান মনির পুড়াইয়া গদি দখলে আমরা নাকামিয়াব হইছি। আমি কুন আলগা রিস্কে যাব না। মদিনার বানী মতাবেক কাজ করে যাব। বংগ মলটভ খেতাব যাহারে দিয়াছ, তাহারে পুড়াবার দেও শক্তি।

নাম প্রকাশ না করার শর্তে মহিলা আমীরের প্রতি ক্ষোভ প্রকাশ করে বংগ মলটভ বলেন, ঢাকা মহানগরী উপশাখার আমীর হইলাম ভাল কথা। কিন্তু লগে দিয়া আবার আল্লামা খোকারে ভি কমিটিতে সান্ধান হইছে। খোকার কারনে ফখাদারে হাইড এন্ড সিক গালি খাইতে হইছে। আমায় কুন ইংরাজী গালি দিলে আমি বিএনপি ছাড়িয়া কল্যান পাটিতে যোগ দিব, আগেই বলিয়া দিলাম।

3 Comments to “বংগ মলটভ খেতাবে ভুষিত হলেন মির্জা আব্বাস”

  1. কিন্তু বাইয়া এই ‘বঙ্গ মলটভ’ এর মিনিং টা কি একটু বুঝায় বলবেন?? ইজ ইট অ্যা মুরাদ টাকলা ওয়ার্ড??

  2. “গদি হতে বিচ্যুত করার লক্ষে”— mane ki “short circuit korar lokkhe”?

  3. Talking about Fakhrul’s recent remarks, Hasan said: “Elderly people with dementia become babbler. All the BNP-backed doctors should do his check up in order to find out if he has dementia.” – See more at: http://www.dhakatribune.com/politics/2014/jul/23/amnesty-bnp%E2%80%99s-international-front#sthash.GBXnEanA.dpuf

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: