লাইনে এলুম: ফারুকী

বিনোদন মতিবেদক

পবিত্র রমজান সমাপ্ত হওয়ার পর টেলিভিশনে জাতির উদ্দেশে ঘোষনা দিয়ে লাইনে এসেছেন বাংলার সেরা বিজ্ঞাপন নির্মাতা ও বাংলার ডেভিড ধাওয়ান আল্লামা মস্তফা সরয়ার ফারুকী।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আয়জিত এক টেলিভিশন অনুষ্ঠানে ঘোষনা দিয়ে লাইনে আসেন বাংলার ডেভিড ধাওয়ান।

অনুষ্ঠানে ফারুকী বলেন, বাংলার সংস্কৃতি হতে ইসলামকে নির্বাসিত করেছে বাংলার তথাকথিত সেকুলার গোষ্ঠী। এই গোষ্ঠীর কারনে নাটক সিনামায় কুন ইসলাম দেখান যায় না। আমার বানান কুন নাটক, কুন সিনামা, কুন বিজ্ঞাপনে ইসলামের বেপার সেপার দেখাইতে সাহস পাই না। কারন আমি জানি, একবার যদি আমি নাটক সিনামায় ইসলাম করিয়া ফেলি, এই সেকুলার গোষ্ঠী এক জোট হইয়া মারিয়া আমার সরু পুটু প্রশস্ত করিয়া দিবে।

আবেগঘন কণ্ঠে বাংলার ডেভিড ধাওয়ান বলেন, আমার পরবর্তী সিনামায় আমি নায়কের খতনার দৃশ্য, নায়িকার হায়েজ নেফাসের দৃশ্য, নায়কের পিতার অযু করার দৃশ্য, নায়িকার পিতার বালু দিয়া তায়াম্মুম করার দৃশ্য, নায়কের মাতার শবে বরাতে হালুয়া পাকানর দৃশ্য, নায়িকার মাতার শবে কদরে তারাবাজি ফুটানর অপরাধে নায়িকার ছুট ভাইকে প্রহারের দৃশ্য, নায়কের চাচার বকরির ঈদে কুরবানী দেওয়ার দৃশ্য, নায়িকার চাচার রমজানের রাত্রে মহল্লায় বাড়ি বাড়ি গিয়া গেট বাইড়ানর দৃশ্য, মাদ্রাসায় হুজুরের হাতে নায়কের বালক চাচাত ভাইয়ের পুটু মারা খাওয়ার দৃশ্য সহ আরও অনেক ইসলামী দৃশ্য ঢুকাব। দেখি কুন সালা সেকুলার ঘোচু আমায় আটকায়।


জিন্নাহ টুপি মাথায় দিয়ে লাইনে এসেছেন ফারুকী

হুহু করে কেদে উঠে ফারুকী বলেন, সেকুলারদের ফান্দে পড়িয়া আমি আমার নাটক সিনামায় লিটনের ফ্লেট দেখাইতে বাধ্য হইছিলাম। কিন্তু বহুত হইছে, আর নহে। লিটনের ফ্লেট ইজ ন মর। আমার আগামী নাটক সিনামা বিজ্ঞাপনে আমি দেখাব লিটনের তাবু।

ইসলামী বেংক ও দৈনিক সংগ্রামকে ইসলামী দৃশ্য দেখানর জন্য ইসলামী পুরস্কার ঘোষনার আহোভান জানিয়ে ফারুকী বলেন, খালি পেটে ইসলাম করিয়া পুষায় না। সেকুলারদের মুখমুখী হতে গেলে চাই আন্তর্জাতিক ও দেশীয় পুরস্কার। সৌদী আমিরাত কাতার প্রভৃতি দেশে আপনাদের বসদিগকে বলিয়া আমায় কিছু আন্তর্জাতিক পুরস্কার যুগাড় করিয়া দিন।

এ সময় টেলিফুনে এক দর্শক ইসলামের দৃস্টিতে নাটক সিনামা বিজ্ঞাপন নির্মান জায়েজ কিনা, এ প্রশ্ন করলে সরাসরি উত্তর না দিয়ে বাংলার ডেভিড ধাওয়ান বলেন, অতিরিক্ত ইসলাম স্বাস্থের জন্য ক্ষতিকর। লাইনে আসুন।

6 Comments to “লাইনে এলুম: ফারুকী”

  1. আবারো …………. এভাবেই সব সময় দেখতে চাই……… প্রিয় মতিকন্ঠকে……………….

  2. লিটনের তাবু কারণ লিটন পিচেস আ টেন্ট এভরিটাইম হি সিস ফারুকি

  3. ফক্কুড়ি, তোর ভণ্ডামি লা জবাব । মারহাবা !

  4. ৭১ টিভিতে ফারুকীর দেয়া বক্তব্যের কথা জেনে হাসলাম। বাংলালিংকের মুজরা বিজ্ঞাপন (দেখতে খারাপ না, ঝকঝকে!) থেকে শুরু করে লিটনের ফ্ল্যাট, কী করেনি ফারুকী! টেলিভিশন নাটকে (ওটা আমার কাছে নাটক) বিবাহপূর্ব মেলামেশা থেকে শুরু করে নায়কের মদ খাওয়া সবই তো করেছে। কোনটা ইসলামিক ছিল? ফারুকীর ফরহাদ-সিন্ড্রম দেখা দিয়েছে।

    বিজ্ঞাপন যারা বানাতে দেয় তাদের ভেতরের বিশেষ মহলের দৃষ্টি আকর্ষণের চেষ্টাও একটা সম্ভাব্য কারণ; ডিস্টিংক্টিভ হওয়ার চেষ্টা। যতই কম হোক এট লিস্ট আমি তো দুই কথা বলেছি ধর্মের পক্ষে, সেকুলারদের সাইজ করে। সুতরাং তবারক দেয়ার সময় আমার কথা স্মরণে রেখেন, এই আর কি।

    সারা জীবন এত সুযোগ পেয়েও এখনো ইসলাম না দেখিয়ে, লেকচার দিয়ে সময় নষ্ট করা ফারুকীর উচিত নয়। “তবে কথা হল যে কথা সেটা না”! যেখানে নারীর কন্ঠস্বর পুরুষের না শোনার কথা বলা হয়েছে ধর্মে, সেখানে নারীদের দিয়ে তিনি ঠিক কী করে ইসলামিক নাটক বানাবেন? এতদিন যা বানিয়েছেন, তা কী ইসলামিক হয়েছে?

    আপনার এই লেখাটা ভাল হয়েছে। অন্য পয়েন্টগুলো মোটামুটি অনুমিত হলেও “নায়িকার মাতার শবে কদরে তারাবাজি ফুটানর অপরাধে নায়িকার ছুট ভাইকে প্রহারের দৃশ্য” এই পয়েন্টটায় চমকে দেয়া নতুনত্ব আছে।

  5. You will know what the fu8k you are talking about when you will be left in grave to face your Lord..Farooqi moron

  6. ফারুকী আর তিশাকে নিয়ে প্রথম আলুর বাড়াবাড়ি খুবই অসহ্য রকমের

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: