ঈদের কুন শেষ নাই, আন্দুলন চেস্টা বৃথা তাই: ফখা

সিংগাপুর মতিনিধি

রমজান মাস বেপী ‘ঈদের পর আন্দুলন করিয়া ফাটাইয়া ফালাব’ বক্তব্যের পর অবশেষে ঈদ শেষ হওয়ার পর বৃহত্তর জামায়াতের বিএনপি শাখার ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর, জাতীয়তাবাদী শক্তির ‘কমপ্লান বয়’ ও বড় গুন্ডে কতৃক ‘হাইড এন্ড সিক’ কলংকে ভুষিত মির্জা বাড়ির বড় গৌরব মির্জা ফখরুল ইসলাম আগুনগীর ওরফে ফখা ইবনে চখা বলেছেন, ঈদের কুন শেষ নাই। যেহেতু ঈদের পর আমাদের আন্দুলন শুরু হবে, তাই আমাদের আন্দুলনেরও কুন শুরু নাই। আন্দুলন চেস্টা বৃথা তাই।

আজ সিংগাপুর নেশনাল হাসপাতালের আরাম দায়ক বিলাস বহুল কেবিনে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ফখা ইবনে চখা।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, মুসলমানের ঈদ বতসরে দুইটি। ঈদুল ফিতর পার করিবার পর পাখী ড্রেস, বেবি ডল ড্রেস গুছাইতে গুছাইতেই দুই মাস দশ দিন কাটিয়া যায়। তখন আসে বকরির ঈদ। জনগন তখন গরু ছাগল দরদাম করায় বেস্ত থাকে বলিয়া জনগনকে তখন আর গরু ছাগল বানান যায় না। অতএব যা কিছু আন্দুলন করার, বকরির ঈদের পরেই করতে হবে।

আবেগঘন কণ্ঠে মির্জা বাড়ির বড় গৌরব বলেন, বকরির ঈদের মৌসুমে আমাদের কেডার বৃন্দ বাড়ি বাড়ি গিয়া গরু ছাগল জবেহ করার খেপে বেস্ত থাকে। বকরির ঈদের পরে আন্দুলন করলে তাদের দুটু আয় রুজগারও নিশ্চিত করা যায়, আবার বাকশাল জবেহ করার পেকটিশও হয়। এসবও আমাদের বিবেচনা করতে হবে।

বাকশালের প্রতি তিব্র ক্ষোভ প্রকাশ করে ফখা ইবনে চখা বলেন, সংলাপ না দিলে সংঘাত হবেই। গত বতসর বৃহত্তর জামায়াতে ইসলামীর বাম শাখা সিপিবির আলী আহসান মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম বলছিল, সংঘাত নয় সমঝতা চাই। এইবার আমায় সিংগাপুর গামী পেলেনে তুলিয়া দিতে আসিয়া সেলিম পযন্ত বলছে সমঝতা নয় সংঘাত চাই। কাজেই হুশিয়ার।

পল্লীবন্ধু ও সাবেক রাস্ট্রপতি ও জাতীয় পার্টির আমরন আমীর হুসেইন মুহম্মদ এরশাদের আন্দলনের ঘোষনাকে তিরস্কার করে মির্জা ফখরুল বলেন, এরশাদ একটি অভিশাপ। সে আমাদিগের সব আন্দুলন হাইজেক করতে চায়। আরে বেটা আন্দুলন যে করবি, না গেলি মদিনা, না গেলি সিংগাপুর। সৌদীর যাকাতের টেকা আর সিংগাপুরে আইএসআই এর পরামিশ ছাড়া আবার আন্দুলন হয় নাকি রে মগা?

সিংগাপুরের ভুয়সী প্রসংশা করে ফখা বলেন, মাদারে গনতন্ত্র এইবার আওলাদে আমীরের সংগে মদিনা সামিটে অংশ নেওয়ার কারনে আর সিংগাপুরে চিকিতসা করতে আসতে পারেন নাই। তিনি আমায় ডাকিয়া বললেন, ফখা, আমি ত মদিনা হইতে হবায় আইলাম, সিংগাপুরে চিকিতসা তুমিই করিয়া আস। আর আইএসআইয়ের সিংগাপুর শাখার আমীর মেজর জেনারেল আকরাম লাহরী কি পরামিশ দেন, শুনিয়া আস। আর আমার জন্য এক বুতল বড় হরলিকস লইয়া আসিও।

4 Comments to “ঈদের কুন শেষ নাই, আন্দুলন চেস্টা বৃথা তাই: ফখা”

  1. “””ঈদের কুন শেষ নাই, আন্দুলন চেস্টা বৃথা তাই””

    spelling গুলা ঠিক ভাবে লিখতে শিখে তারপর newspaper এ আসলে ভালো হয় না কি ভাইয়া……

  2. আপনাদের “কুনু” “আন্দুলুন” “আবেগঘন কন্ঠে” “পুটু” ইত্যাদি শব্দগুলো পড়লেই পেট ফেটে হাসি আসে হা হা হা

  3. বড় হরলিকস জিনিসটা কি রে মইত্যা?

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: