বিপ্লব দীর্ঘজীবী হউক: পল্লীবন্ধু

নিজস্ব মতিবেদক

কারাফটকে বিবাহ করে ফরয আদায়ের জন্য লক্ষ্মীপুরের ত্রাস তাহেরপুত্র বিপ্লবকে আশীর্বাদ জানিয়ে সাবেক স্বৈরাচার রাস্ট্রপতি ও পল্লীবন্ধু ফাদার অফ কৃকেট আলহাজ্জ জেনারেল হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বিপ্লব দীর্ঘজীবী হউক।

পাশাপাশি কারাগারে বিবাহ বিষয়ক বৈষম্যের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়ে বিপ্লবের আহোভান জানিয়ে অশীতীপর জেনারেল এরশাদ বলেছেন, ভিভা লা রেভলুশিওন, হে মাকারেনা।

আজ এক সংবাদ সম্মেলনে বিপ্লবকে আশীর্বাদ জানিয়ে বৈষম্যের বিরুদ্ধে বিপ্লবের আহোভান জানান পল্লীবন্ধু।

সংবাদ সম্মেলনে এরশাদ বলেন, লক্ষ্মীপুরের ত্রাস আফতাবুদ্দি বিপ্লবের প্রথমে ফাসি হইল। কিন্তু রাস্ট্রপতি জিল্লুর রহমানের ক্ষমা পাইয়া বিপ্লব ফাসির দড়ি দিয়া মশারী টাংগাইয়া যাবজ্জীবন জেল খাটতেছে। আমি তখন কুন সাড়াশব্দ করি নাই। কারন আমি জানি, এই দেশে কতিপয় বেক্তি সাজা অর্ধেক খাটিয়াই রেহাই পায়। যেমন আমায় দশ বতসরের আরামদণ্ড দেওয়া হইছিল, কিন্তু পাচ বতসর কয়েদ খাটিয়াই আবার ধানসিড়িটির তীরে ফিরিয়া আসিয়াছি।

আবেগঘন কণ্ঠে ফাদার অফ কৃকেট বলেন, কিন্তু বিপ্লব যেমন কারাফটকে খাড়াইয়া বিবাহ করিয়া ফালাইল, আমায় সেরুপ কুন সুযুগ দেওয়া হয় নাই। পাচটি বতসর আমি কুন বিবাহ করতে পারি নাই। মাদারে গনতন্ত্র মেডাম খালেদা জিয়া জেএসসি আমার যৌবনের পাচটি সুনালী বসন্ত খাইয়ালাইছিল। এ কেমন বৈষম্য?


কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না

হুহু করে কেদে উঠে এরশাদ বলেন, বিপ্লবের নাকি কারাগারে গায়ে হলুদও হইছে। অতছ আমায় পাচটি বতসর বিনা হলুদে কারাগারে কাটাইতে হইছে। সকল মজা শুদু বিপ্লব পায় কেনে?

অশ্রু মুছে আফতাবুদ্দি বিপ্লবের নব বধু ও বৃহত্তর জামায়াতের স্থানীয় আমীরের নাতনী সানজিদা আকতার পিউকে অভিনন্দন জানিয়ে পল্লীবন্ধু বলেন, পিউ তুমিও বিপ্লব করিয়ালাইছ। জামায়াতের নাতনী হইয়া তুমি বাকশালের কয়েদী কেডারের গলায় মালা দিয়াছ। তুমি বিদিশার নেয় সাহসীনী। বিদিশার পিতা আবু বকর সিদ্দিককে আমি পুলিশ লেলাইয়া পিটাইয়া ফাটাইয়ালাইছিলাম। কিন্তু পরবর্তীতে বিদিশাকে বিবাহের পর ঈদুল ফিতরে তাহাকেই আব্বা ডাকিয়া সেলাম করিয়া সেলামী আদায় করিয়াছি। রাজনীতী করলে আজব বেডফেলু জুটিবেই জুটিবে।

পিউকে উদ্দেশ করে একটি গায়ে হলুদের কবিতা রচনা করে এরশাদ সংবাদ সম্মেলনে আবৃত্তি করেন।

চলিয়া আস
আমি এখন মেঝের উপর
সটান শুয়ে
আমার কপাল তুমার হাতের অপেক্ষাতে
চলে এস যখন ইচ্ছা দিন কি রাতে
নরম ভাতের গরম পাতে
চোখের ধারার জলপ্রপাতে
চলে এস বন্ধু সুনা
এক সাথে হক প্রহর গুনা
অসম্ভবের অংক কষা
ধারাপাতে

এ বেপারে স্বরাস্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সংগে যোগাযোগ করা হলে তিনি হাসতে হাসতে বলেন, এই দিন দিন না আরও দিন আছে। জেনারেল মঞ্জুর হত্যা মামলার রায়ে এরশাদের ফাসি হইলে আমরা কারাফটকে বিবাহের এন্তেজাম করিয়া দিব। এখন আপাতত পল্লীবন্ধু বিপ্লব বাদ দিয়া পাত্রী দেখলেই পারে।

One Comment to “বিপ্লব দীর্ঘজীবী হউক: পল্লীবন্ধু”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: