পল্লীবন্ধু আমার কবিতা চুরি করছে: তুষার

সাহিত্য মতিবেদক

সাবেক স্বৈরাচার রাস্ট্রপতি ও পল্লীবন্ধু ফাদার অফ কৃকেট আলহাজ্জ জেনারেল হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে কবিতা চুরির অভিযোগ এনে খেতনামা ড্রন বিশেষজ্ঞ, মস্তফা অনুরাগী, কাপড় বেবসায়ী ও ইসলামী বেংকের সমঝদার হরলিকস পাগলা বিতর্ক রাজ আল্লামা আবদুন নুর তুষার বলেছেন, পল্লীবন্ধু আমার কবিতা চুরি করছে।

আজ নিজ বাসভবনে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন হরলিকস পাগলা আল্লামা তুষার।

সংবাদ সম্মেলনে তুষার বলেন, পল্লীবন্ধু যখন গদিতে আছিল, তখনও আমি কবিতা লেখা শুরু করি নাই। বিতর্ক করি আর হরলিকস খাই। কিন্তু আমার চোখের সামনে দিয়াই পল্লীবন্ধু এশীয় কবিতা উতসবের আয়জন করছে। সেখানে সে সৈয়দ আলী আহসান ও ফজল শাহাবুদ্দির লেখা কবিতা নিজের নামে চালাইয়া দিছিল। বিনিময়ে এই দুইজনকে পল্লীবন্ধু কুটি কুটি টেকা দিয়াছে। পল্লীবন্ধুর জন্য কবিতা ইন্ডাষ্টৃ খুলিয়া তারা লাল হইছিল।

আবেগঘন কণ্ঠে আল্লামা তুষার বলেন, অতছ আইল কি কলিকাল, পল্লীবন্ধু হাতায় তুষারের মাল। লক্ষ্মীপুরের ত্রাস তাহেরপুত্র বিপ্লব কারাফটকে শাদীর ফরয আদায়ের পর হারামজাদা পল্লীবন্ধু বিপ্লবের স্ত্রীর জন্য গায়ে হলুদের কবিতা রচনার নাম করিয়া আমার একটি মুরাদ টাকলা ভাষায় রচিত প্রাচীন ও বিখ্যেত কবিতা চুরি করিয়ালাইছে।


ঐ যে পল্লীবন্ধু কবিতা চুরি করে: তুষার

হুহু করে কেদে উঠে আল্লামা তুষার বলেন, আমার এখন বয়স হইছে। কেউ পাত্তা দিতে চায় না। মুখ খুলিয়া ভালমন্দ দুটু কথা বললেই সন্তানের বয়সী ছেলে মেয়েরা আসিয়া পুটু মারিয়া থুইয়া যায়। তাই কবিতাই আমার সম্বল। কবিতা লিখলে কচি কচি তরুনীরা দুটু লাইক দেয়। দেখলেও ভাল লাগে। দেহে থাকে লাবন্য, মনে থাকে আনন্দ। আর সেই বুড়ু বয়সের সম্বল কবিতায় ফাদার অফ কৃকেট আসিয়া বাম হাত ঢুকাইল। আমার কবিতা চুরি করিয়া সে লক্ষ লক্ষ কচি তরুনীর লাইক আদায় করিয়াছে।

অশ্রু মুছে বিতর্ক রাজ বলেন, সামনের বইমেলায় আমার কবিতার বই ‘একলা খাব ডুবিয়ে নুলু’ প্রকাশিত হইতে যাইতেছে। সেই কাব্য গ্রন্থের অন্যতম কবিতা ‘আমি এখন মেঝের উপর সটান শুয়ে’ পল্লীবন্ধু দাড়ি কমা সহ চুরি করছে। বিপ্লবের স্ত্রী সানজিদা আকতার পিউকে সে গায়ে হলুদের কবিতা লিখার নাম করিয়া চোরাই মাল গছাইয়া দিছে। কাজেই পল্লীবন্ধু শুদু আমার নেয় পুরুষের উপরই অত্যাচার করে নাই, পিউয়ের নেয় নারীর উপরও অনাচার করছে। সালা একটা অভিশাপ।


তুষারের মুরাদ টাকলা কবিতার স্কিনশট

প্রমান হিসাবে নিজের কবিতার স্কিনশট সাংবাদিকদের সামনে তুলে ধরে হতাশায় ভেংগে পড়ে হরলিকস পাগলা বলেন, আমার দুলাভাই বাংলার একমাত্র তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ বাংলার জবস মোস্তফা জব্বারকে আমি গিয়া বলছিলাম, দুলাভাই কপিরাইট দিয়া পল্লীবন্ধুকে একটা বিচারের বাড়ি দিব নাকি? জব্বার দুলাভাই আমায় বলল, আবে সালা ঘোচু, নয়টি বতসর ধরিয়া দেশটিকে শুশিয়া খাইয়া পল্লীবন্ধু এখন ঈদে টেলিভিশনে নতুন জামা পিন্দিয়া কবিতা আবৃত্তি করে, কুন সাজা হয় না, আর তুমার এডাল্ট কবিতা চুরির দায়ে তার কি বিচার হইবে? আবারও বড় হরলিকস খাইছ নাকি?

আবারও কেদে ফেলে তুষার বলেন, ফজল শাহাবুদ্দির নেয় কুটি টেকা না হোক, মজুরী হিসাবে এক বুতল হরলিকস দিলেও আমি খুশী।

এ বেপারে পল্লীবন্ধুর সংগে যোগাযোগ করা হলে তার প্রেস সচিব সুনীল শুভ রায় বলেন, সারকে এখন মুঠফুন দেওন যাইত না। সার এখন ফেসবুকে আল্লামা তুষারের কবিতা পাঠে বেস্ত।

One Comment to “পল্লীবন্ধু আমার কবিতা চুরি করছে: তুষার”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: