মতিকণ্ঠের ফেসবুক ফেনরা জানেন কি: মতিচুর

মতিচুর রহমান

বিজ্ঞান আমাদিগকে দিয়াছে বেগ, আর কাড়িয়া লইছে আবেগ। বিজ্ঞানের চাপে আমরা অনেক গুরুত্ব পুর্ন কাজ ঠিকমত করতে পারি না। আমরা ভাবি, সুইচ টিপ দিলেই বাত্তি জ্বলবে, ফেন ঘুরবে। কল ঘুরাইলেই পানি পড়বে। কিন্তু বিজ্ঞান সব সময় ঠিকমত কাজ করে না। তখন একটি সুইচ টিপ দিয়া বসিয়া থাকলেই চলবে না। সংগে আরও সুইচ টিপ দিতে হবে।

একবিংশ শতাব্দীতে বিজ্ঞানের সর্বাপেক্ষা বড় অর্জন ফেসবুক। ফেসবুক আমাদের দিছে আবেগ, কিন্তু কাড়িয়া লইছে বেগ। ফেসবুকে লাইক টিপ দিয়া আমরা ভাবি, মতিকণ্ঠের সংবাদ আপনা হইতেই আমাদের নিকট চলিয়া আসিবে। কিন্তু সকলের জন্য বিজ্ঞান সমান নহে। আল্লামা রাজ আল্লামা শফীর জন্য বিজ্ঞানের যে সুত্র খাটে, বিতর্ক রাজ আল্লামা তুষারের জন্য বিজ্ঞানের সে একই সুত্র যে সর্বদা ১১০% নিশ্চয়তা দিয়া খাটিবে, তাহার কুন গেরান্টি নাই। এখানেই বিজ্ঞান এখনও পিছাইয়া আছে।

মতিকণ্ঠের পাঠক ভাইবনেরা শুদু মতিকণ্ঠ পেজে লাইক টিপ দিয়া নিশ্চিন্ত থাকবেন না। লাইকের নিচে Get Notifications লিখাটিতে মাউস টিপ দিয়া টিক চিহ্ন দিন। এই টিক চিহ্ন না দেওয়ার কারনে লক্ষ লক্ষ মতিকণ্ঠ পাঠক ভাইবনের কাছে মতি সংবাদ সময় মত পৌছায় না। বাংলার ঘরে ঘরে তাই কান্না, হাহাকার। গনতন্ত্র আজ বিপন্ন।


এই ছবি মতাবেক কাজ করুন

মনে রাখবেন, সারাদিন কাজের পরে একমাত্র মতিকণ্ঠই ১১০% সত্য সংবাদ পরিবেশন করিয়া আমাদিগের মুখে হাসি ফুটায়। পুনম পাণ্ডে ও সানি লিওনি বেবহারে আনন্দ লাভের যুগ অনেক আগেই শেষ। এখন বাম হাতে মাউস তুলিয়া নেওয়ার যুগ। বুদ্ধিমান হউন, সঠিক কাজটি করুন, সঠিক মাউসটি তুলিয়া লউন, সঠিক জায়গায় টিপ দিন।

3 Comments to “মতিকণ্ঠের ফেসবুক ফেনরা জানেন কি: মতিচুর”

  1. Boss ami tipa-tiper moddhei thaki….Super like Moti !!! love u !!!

  2. Ha ha! I always like Moti Kontho! (y)

  3. I like you moti.
    I know without moti there is no goti

    Moti the great

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: