উপস্থাপনা পেশায় নামছেন ইউনূস, তুষারের উদ্বেগ

নিজস্ব মতিবেদক

ফেসিবাদী বাকশালী সরকারের মহিলা আমীর জননেত্রী ভাষাকন্যা গনতন্ত্রের মানস কন্যা ড. শেখ হাসিনার হাতে ঘাড়ধাক্কা খাওয়ার পর গ্রামীন বেংকের গদি হারিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে উপস্থাপনা পেশায় নামছেন সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের একমাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ‘অর্থনীতীর সানি লিওনি’ কায়েদে নোবেল ড. মুহম্মদ ইউনূস বাবুনগরী।

কয়েক দিন পুর্বে পলেন্ডের বিখ্যেত উডষ্টক অনুষ্ঠানে উপস্থাপনার মাধ্যমে এ পেশায় হাতেখড়ি করেন বাবুনগরী।

উডষ্টক অনুষ্ঠানে কয়েক লক্ষ তরুন তরুনীর সামনে সাবলীল ভাবে নেচে গেয়ে উপস্থাপনা করে তাদের মনরঞ্জন করেন অর্থনীতীর সানি লিওনি।

অনুষ্ঠানে তিনি তরুনদের উদ্দেশ করে বলেন, তুমরাই পৃথীবির ভবিষ্যত। বুড়াদের দিন শেষ। পৃথীবিতে তরুনরা যুগে যুগে বুড়াদের ঘাড়ধাক্কা দিয়া গদি হইতে সরাইয়া দিছে। আমায় দেখ। কেবল মাত্র বুড়া হওয়ার অপরাধে আমায় গ্রামীন বেংকের গদি হতে শেখের বেটী ঘেটী ধরিয়া বিতাড়ন করল। কাজেই বুড়াদের পাত্তা দিও না। ষ্টে হাংরী, ষ্টে ফুলিশ। বন্ধুয়ারে কর তুমার মনে যাহা লয়। টেকা লাগলে ক্ষুদ্র ঋন লইও।

বাবুনগরীর উপস্থাপনায় উডষ্টক অনুষ্ঠানে উত্তেজনার ঢেউ বয়ে যায়। লক্ষ লক্ষ তরুনী ‘ইষ্ট অর ওয়েষ্ট, বাবুনগরী দি বেষ্ট’ স্লগানে চারদিক মুখরিত করে তুলে।


উপস্থাপনা পেশায় নামলেন বাবুনগরী

এদিকে বাবুনগরী উপস্থাপনা পেশায় নামায় উদ্বেগ প্রকাশ করে নিজ বাসভবনে আয়জিত এক সংবাদ সম্মেলনে খেতনামা ড্রন বিশেষজ্ঞ, মস্তফা অনুরাগী, কাপড় বেবসায়ী ও ইসলামী বেংকের সমঝদার হরলিকস পাগলা বিতর্ক রাজ আল্লামা আবদুন নুর তুষার বলেছেন, বাবুনগরী মহাজন বেবসা হারাইয়া এখন উপস্থাপনা বেবসায় বাম হাত ঢুকাইতেছে। এগুলু ঠিক নহে।

সংবাদ সম্মেলনে আল্লামা তুষার বলেন, বাংলাদেশে উপস্থাপনা পেশার বাজার অত্যান্ত ছুট। এই বাজারে আমি গত তিরিশ বতসর ধরিয়া উপস্থাপনা করিয়া দুটু আয় রুজগার করতেছি। মেগাজিন অনুষ্ঠান শুভেচ্ছা দিয়া পেট চালাইছি দির্ঘ দশটি বতসর। তারপর একদিন আমায় ঘেটী ধরিয়া বিটিভি হতে বিতাড়ন করা হল।

আবেগঘন কণ্ঠে তুষার বলেন, এরপর রইদে পুড়ে বিস্টিতে ভিজে মাথার ঘাম নাভিতে ফেলিয়া উপস্থাপনা পেশায় টিকিয়া রইছি। আমার নেয় গুলগাল নাদুস উপস্থাপক রাখিয়া সালা ঘোচুর দল কুথাকার কুন নওশীন মুনমুনরে দিয়া উপস্থাপনা করায়।

হুহু করে কেদে উঠে হরলিকস পাগলা বলেন, হরলিকস জুনিয়র আর ইসলামী বেংক আছে বলিয়া দুটু খাইতে পরতে পাই। এর মধ্যে আবার আমার সাজান বাগান তছনছ করতে মাঠে নামছে বাবুনগরী। আমার হক্কের উডষ্টক অনুষ্ঠানে উপস্থাপনার টেন্ডার বাবুদা খাইয়ালাইল। রাজার হস্ত করে সমস্ত কাংগালের ড্রন চুরি।

এ বেপারে ইউনূস বাবুনগরীর প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করা হলে তিনি নাম প্রকাশ না করার শর্তে মতিকণ্ঠকে হাসতে হাসতে বলেন, উপস্থাপকদের নামে চারটি অক্ষর থাকা জরুরী। যেমন নওশীন, মুনমুন, ইউনূস। অতছ আল্লামা তুষারের আছে তিনটি। এই কারনেই আজ তার এই দুরাবস্থা।

আনন্দঘন কণ্ঠে ইউনূস বলেন, আমি পর্দার সামনে উপস্থাপনা করি, আর রাজনীতী করি পর্দার আড়ালে। ইহাই বুদ্ধিমানের কাম। অতছ তুষার বলদা পর্দার আড়াল হতে উপস্থাপনা করে, আর রাজনীতী করে পর্দার সামনে। আমি শুদু জানতে চাই, সে ভাত খায় কুন পথে?

10 Comments to “উপস্থাপনা পেশায় নামছেন ইউনূস, তুষারের উদ্বেগ”

  1. Absolute class

  2. আমারও প্রশ্ন, সে ভাত খায় কুন পথে? 🙂 🙂 🙂

  3. উনারা দুইজন খুব সম্মানিত ব্যক্তি , তাদের নিয়ে এরকম ভাষা ব্যবহার করা অন্যায় , আপনারা ব্যাঙ্গ করেন অনেকেই নিয়ে , কিন্তু তাই বলে এখানে যা লিখেছেন , এটা রুচিসম্মত না । রুচিসম্মত লেখা লিখুন , কুরুচিপূর্ন মানুষ দেশ , জাতি , পরিবার , এমনকি নিজের জন্য ভএল না । তাদের মন ঘুনে ধরা।

  4. আপনারা পারবেন এই মতিকন্ঠ লিখতেই। ইউনুস এর মত হয়ে দেখান আগে। তারপর তার সমালোচনা কইরেন

  5. আমি শুদু জানতে চাই, সে ভাত খায় কুন পথে? হা হা হা …

  6. “উপস্থাপকদের নামে চারটি অক্ষর থাকা জরুরী। যেমন নওশীন, মুনমুন, ইউনূস।” “আমি শুদু জানতে চাই, সে ভাত খায় কুন পথে?” এযাবত্কালের সর্ব শ্রেষ্ঠ ‘দুটু’ লাইন লেখার জন্য মতিকন্ঠ-কে ‘লাল গুলাফ শুবেচ্চা’! তুমুল বিনুদুন!!! 😀

  7. Dr Fahima ar Jim Bhaat khay kun pothe??? hahahaha

  8. আমি শুদু জানতে চাই, সে ভাত খায় কুন পথে? ha ha ha ha ha

  9. Egiye jan sir ami & amra shobai(torun shomaj) ache apnar shathe,ta shey joto boro badhai ashukna keno 🙂

  10. motikontho porar age vabben ki porchen? porar pore shuddo kotha bola allowed na

    ar ha amio vabchi

    সে ভাত খায় কুন পথে?

    :D:D:D

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: