কমে গেছে বিএনপি শাখার আয়

নিজস্ব মতিবেদক

নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হিসাব অনুযায়ী, ২০১৩-১৪ বছরে কমে গেছে বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার আয়।

আজ নির্বাচন কমিশনের হাতে আয় বেয়ের হিসাব জমা দিয়ে বিএনপি শাখার নায়েবে দফতর ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপদেস্টা আল্লামা গওহর রিজভীর সহোদর আল্লামা রুহুল কবীর রিজভী সাংবাদিকদের মুখমুখী হয়ে বলেন, বিএনপি শাখার আয় কমিয়া গেছে।

আল্লামা রিজভী বলেন, ২০১৩-১৪ অর্থবছরে বিএনপি শাখা আয় করছে মাত্র ৭৬ লক্ষ ৫ হাজার ৭৬২ টেকা। আর বেয় করছে ২ কুটি ২৭ লক্ষ ২৫ হাজার ৩২৬ টাকা।

আবেগঘন কণ্ঠে রিজভী বলেন, মহানগরীর একটি ফাষ্ট ফুডের দুকানও বিএনপি শাখা হতে অধিক আয় করে।

হুহু করে কেদে উঠে রিজভী বলেন, সাড়ে সাত বতসর ধরিয়া বিএনপি শাখার আয় রুজগার হুহু করিয়া কমতেছে। এইভাবে চললে ২০১৯ সালের নির্বাচনে আগে দিয়া বিএনপি শাখা পথের ফকির হইয়া যাবে। অত্যাচারী ফেসিবাদী বাকশাল সরকার বিএনপি শাখাকে ভাতে মারতে চায়।

জনৈক সাংবাদিকের ওড়না দিয়ে অশ্রু ও সর্দি মুছে আল্লামা রিজভী বলেন, যখন হাম লগ গদি মে থা, তখন আয় রুজগারের বাম্পার ফলন হতা থা। বিএনপি শাখার নাম কহিলেই কুথা হতে যেন টেকাটুকা চলিয়া আসত। কিন্তু হাওয়া ভবন স্থাপিত হওয়ার পর বিএনপি শাখার আয়ের একটি বড় অংশ হাওয়া ভবনে চলিয়া যাওন শুরু করে। আওলাদে আমীর বড় গনতন্ত্র বড় গুণ্ডে তারেক জিয়ার নামে বিএনপির অনেক হক্কের রুজগার চালান হইয়া যাইত। সেই সব কস্টার্জিত রুজগার চারশত ছুটকেছে ভর্তি করিয়া আজি হতে আষ্ট বতসর পুর্বে বড় গনতন্ত্র সৌদী চলিয়া যান।

বর্তমানে কস্টেসৃস্টে বিএনপির দিন চলছে উল্লেখ করে রিজভী বলেন, সকল টেকাটুকা লইয়া বড় গনতন্ত্র লন্ডনে চিকিতসাধীন। আমরার দিন যে কেমনে চলে তিনি কি কুন খবর রাখেন? নয়া পল্টনের কার্যালয়ে আগে চাইনিজ ছাড়া কুন খানা খাদ্য চলত না। এখন সমছা ও রুটি ভাজি দিয়া বহু কস্টে পেট চালাই।

বিএনপি শাখা ২ কুটি ২৭ লক্ষ ২৫ হাজার ৩২৬ টাকা কোন খাতে বেয় করল, এমন প্রশ্নের জবাবে আল্লামা রিজভী বলেন, ফেন্টাষ্টিক ফাইভের খোরাক বাবদ একটি মুটা অংকের টেকা বেয় করতে হয়। নির্বাচনের আগ দিয়া মনির পুড়ান বাবদ পেট্রল, গান পাউডার ও মর্দে মুজাহিদের খরচা বাবদ আরও কিছু টেকা বেয় হইছে। আমরার রুটি ভাজির খরচ ত আছেই।

আয়ের চেয়ে বেশি বেয় বিএনপি শাখা কিভাবে করল, এমন প্রশ্নের সরাসরি উত্তর না দিয়ে আল্লামা রিজভী বলেন, এই মহাবিশ্বের ওজন মাপিয়া দেখা গেছে, বিজ্ঞানীদিগের হিসাবের সংগে তাহার অনেক গরমিল। মহাবিশ্বের ওজনে আয় হতে বেয় বেশী। এই ঘাটতিকে বিজ্ঞানীরা নাম দিয়াছে ডার্ক মেটার। তেমনি বিএনপি শাখার আয় বেয়ের গরমিলও এক প্রকার ডার্ক মেটার।

সমাজের বিত্তবান বেক্তিদের বিএনপি শাখার সাহায্যে এগিয়ে আসার আহোভান জানিয়ে আল্লামা রিজভী বলেন, মাদারে গনতন্ত্র কিছুদিন পুর্বে মদিনা গিয়া কিছু যাকাত সংগ্রহ করিয়া আনছেন। আমাদিগের ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ফখা ভাইও সিংগাপুর গিয়া আইএসআই এর সিংগাপুর শাখার আমীর মেজর জেনারেল আকবর লাহরীর দেওয়া কিছু ফিতরা সংগে নিয়া ফিরছেন। কিন্তু এই দুই উতস হতে আগত টেকা বড় হরলিকসের পিছনে অপবেয় হইয়া যাইতে পারে। তাই সমাজের বিত্তবান বেক্তিবর্গের কাছে আমার অনুরধ, মুক্ত হস্তে দান করুন।

উপস্থিত সাংবাদিকদের প্রত্যেককে ৫০ টেকা করে চান্দা তুলে চাইনিজ খাওয়ানর অনুরধ জানিয়ে আল্লামা রিজভী বলেন, আখেরাতে আল্লাহ আপনাদিগকে ৩,৫০০ টেকা করিয়া দিবেন। আজ ফির জিনে কি তামান্না হায়, ও ও ও ও ও।

3 Comments to “কমে গেছে বিএনপি শাখার আয়”

  1. মজা পাইছি, হা হা হা

  2. moja

  3. “মাদারে গনতন্ত্র কিছুদিন পুর্বে মদিনা গিয়া কিছু যাকাত সংগ্রহ করিয়া আনছেন। আমাদিগের ভাঁড়প্রাপ্ত নায়েবে আমীর ফখা ভাইও সিংগাপুর গিয়া আইএসআই এর সিংগাপুর শাখার আমীর মেজর জেনারেল আকবর লাহরীর দেওয়া কিছু ফিতরা সংগে নিয়া ফিরছেন।” লুলা-চুরা রিজভির পশ্চাৎদেশ দিয়া ওই টেকা/টুকা সান্ধায়া দেও… “ব্যাফক বিনুদুন” পাইলাম।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: