তেগের মানসিকতা লইয়া রাজনীতী করুন: আব্বাস

নিজস্ব মতিবেদক

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নেতা কর্মীদের ‘তেগের মানসিকতা’ নিয়ে রাজনীতী করার আহোভান জানিয়ে বিএনপি শাখার ঢাকা মহানগর উপশাখার আমীর ও ‘বংগ মলটভ’ খেতাবে ভুষিত মির্জা বাড়ির মেজ গৌরব মির্জা আব্বাস বলেছেন, তেগের মানসিকতা লইয়া রাজনীতী করুন। তেগেই সুখ।

শনিবার ঢাকা মহানগর উপশাখা আয়জিত এক আলচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহোভান জানান মির্জা আব্বাস।

অনুষ্ঠানে বংগ মলটভ বলেন, বিএনপি শাখা যখন পরথম গঠিত হইল, আমরা কেউ হালুয়া রুটির পরয়া করি নাই। সকলেই গেছিলাম তেগের আদর্শ বুকে লইয়া। অতছ আজ যখন দেখি, পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় বিএনপি শাখার ক্ষুদ্র ক্ষুদ্র নায়েবগুলি কে কার আগে হালুয়া দিয়া রুটি খাইব, তার প্রতিযোগীতায় দিশাহারা, তখন কান্না পায়।

আবেগঘন কণ্ঠে মির্জা বাড়ির মেজ গৌরব বলেন, জেনারেল জিয়া ছিলেন একজন তেগী জেনারেল। একাত্তর সালে যখন পাক বাহিনী চট্টগ্রামে বাংগালী সেনাদের উপর হামলা চালাইল, একাত্তরের রেম্ব তখন তাদের মুকাবিলা না করিয়া অষ্টম ইষ্ট বেংগল লইয়া চুপচাপ কেন্টনমেন্ট তেগ করিয়া কালুরঘাট সেতুর পিছে গিয়া খাড়াইলেন। পিছনে হাজারের উপর নিরস্ত্র সৈনিক পাক বাহিনীর হামলায় শহীদ হইল। এমন তেগ কুন যুদ্ধে আর কেউ করছে?


তেগী আব্বাস

কর্নেল তাহেরের উদাহরন তুলে ধরে মির্জা আব্বাস বলেন, কর্নেল তাহের একাত্তরের রেম্বরে বন্দী দশা হইতে মুক্ত করছিল। কিন্তু জেনারেল জিয়া বতসর না ঘুরতেই কর্নেল তাহেরকে তেগ করিয়া তারে ফাসিতে ঝুলাইয়া দিলেন। এমন তেগ আর কেহ কি করছে?

বিকল্প ধারা বাংলাদেশের আমীর ও সাবেক রাস্ট্রপতি বদরুদ্দুজা চৌধুরীর কথা স্মরন করে মির্জা আব্বাস বলেন, বদরুদ্দুজাও ছিলেন একাত্তরের রেম্বর ঘনিষ্ট সহচর। অতছ বেয়াদ্দপী করার কারনে মাদারে গনতন্ত্র মেডাম খালেদা জিয়া জেএসসি উহাকে খাড়ার উপরে তেগ করিয়া দিলেন।

লনডনে পলাতক চিকিতসাধীন বড় গনতন্ত্র বড় গুণ্ডে তারেক জিয়ার কথা উল্লেখ করে বংগ মলটভ বলেন, আওলাদে আমীর ছয়টি বতসর হাওয়া ভবনের মাধ্যমে দেশটিকে লুটিয়া পুটিয়া খাইলেন। কিন্তু বিপদ যখন দেখা দিল, তখন রাজনীতী তেগ করার মুচলেকা দিয়া তিনি দেশ তেগ করলেন। এমন তেগ আর কুথায় কবে কে করিয়াছে?

গত ১৫ আগষ্ট বংগবন্ধু হত্যা উপলক্ষে বিএনপি শাখার বিশেষ উতসব ‘ঈদুল কতল’ আয়জনে নিম্ন মানের মাখনে প্রস্তুত কেক ভক্ষন করে বিএনপি শাখার ১৩ জন শহীদ কর্মীর রুহের মাগফিরাত কামনা করে মির্জা আব্বাস বলেন, জীবনে যে শেখরে চক্ষে দেখে নাই, সেও দেশের প্রত্যন্ত এলাকা হইতে মেডামের দরবারে কেক খাইতে ছুটিয়া আসিয়া জান তেগ করিল। ইহাকেই বলে তেগের নেয় তেগ।

বিএনপি শাখার স্বার্থে ঢাকা মহানগরী উপশাখার নায়েবে আমীর হাবু সোহেলকে কুরবানী করার জন্য প্রস্তুত থাকার কথা জানিয়ে আব্বাস বলেন, প্রয়জনে পৃথীবিতে আমার সর্বাপেক্ষা আদরের ধোন হাবু সোহেলকে তেগ করিয়ালাইব। ঐ রকম বড় তেগের জন্যও আমি প্রস্তুত আছি আলহামদুলিল্লাহ।

নেতা কর্মীদের ধৈর্য ধরার আহোভান জানিয়ে মির্জা বাড়ির মেজ গৌরব বলেন, বাকশাল ২১ বতসর গদির বাইরে আছিল। আমরা আছি মাত্র সাত বতসর। এখন তেগের রাস্তায় থাকতে হবে। আমার যদি কুনদিন গদিতে যাইবার পারি, ভুগ কারে কয় দেখবাইন।

One Comment to “তেগের মানসিকতা লইয়া রাজনীতী করুন: আব্বাস”

  1. “প্রয়জনে পৃথীবিতে আমার সর্বাপেক্ষা আদরের ধোন হাবু সোহেলকে তেগ করিয়ালাইব।” এই লাইন খানা বিম্পির সংবিধানে অন্তর্ভুক্ত না করিলে বিহারী-রাজা মির্জা গাব-গাসকে কে সাকার মুত্র পান করাইতে হইপে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: