জিয়া বলেছিলেন ‘জয় জয় শিবশংকর’: এ কে খন্দকার

নিজস্ব মতিবেদক

দেশের প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারের ছাপাখানা হতে প্রকাশিত গল্প গ্রন্থ ‘১৯৭১: ভিতরে বাইরে’ প্রকাশের পর দ্বীতিয় বই প্রকাশের ঘোষনা দিয়েছেন মুক্তি বাহিনীর ডেপুটি চীফ অফ ষ্টাফ, সাবেক বিমান বাহিনী প্রধান, একাত্তরের রেম্ব জিয়ার রাস্ট্রদুত, সাবেক স্বৈরাচার পল্লীবন্ধু এরশাদের মন্ত্রী, ফেসিবাদী বাকশালের মন্ত্রী ও সেকটর কমান্ডার ফরামের আমীর এয়ার ভাইস মার্শাল (অব:) আজগুবি কথক খন্দকার ওরফে এ কে খন্দকার।

‘১৯৭৫: আরও ভিতরে অধিক বাইরে’ নামে এ বইটিও কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান আজমীর পৃস্ঠপোষকতায় প্রকাশিত হবে বলে জানিয়েছেন সকল ঘাটের পানি খাওয়া মার্শাল খন্দকার।

সোমবার সন্ধায় নিজ বাস ভবনে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষনা দেন আজগুবি কথক খন্দকার।

সংবাদ সম্মেলনে আজগুবি কথক খন্দকার বলেন, আমার পেহলি পুস্তক মে রচনা করছিলাম যে ১৯৭১ সালের ৭ মার্চ বংগবন্ধু বক্তিতার শেষে জয় পাকিস্তান বলছিল। এই গল্প পাবলিক খাইছে। বিএনপি শাখার সকলে এখন আমায় বাপ মানতেছে। মগাম্ব খুশ হুয়া।

আবেগঘন কণ্ঠে মার্শাল খন্দকার বলেন, জিল্লুর রহমানের ইনতেকালের পর ফেসিবাদী শেখের বেটীরে বললাম, আমায় পেসিডেন বানাও। সে হাসতে হাসতে আমায় বলল, এই অল্প বয়সে পেসিডেন হইয়া কি করবেন? চুল দাড়ি আরেকটু পাকুক। আমি তখন তারে বললাম, তাইলে মে ইসকা বদলা লুংগা।

হাসতে হাসতে আজগুবি কথক খন্দকার বলেন, আমার পুস্তক পাঠ করিলেই বুঝতে পারবেন, মে কেয়সা বদলা লিয়া।

বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার মহিলা আমীরের প্রতি ক্ষোভ প্রকাশ করে মার্শাল খন্দকার বলেন, আমি তারে আমার পুস্তকের এক কপি দিয়া বললাম, মেডাম এই বার কিন্তু আমায় পেসিডেন বানাইতে হইবে। সে আমায় বলে কি, আমরা ক্ষমতায় গেলে খিলাফত বেবস্থা চালু করব, দেশে কুন পেসিডেন থাকিবে না।

হুহু করে কেদে উঠে আজগুবি কথক খন্দকার বলেন, আমি তাই এইবার দ্বীতিয় বই লিখায় হাত দিছি। বাকশালের আমীর বংগবন্ধুর হত্যা কান্ডের পর একাত্তরের রেম্ব জিয়াউর রহমান কিরুপে ‘জয় জয় শিবশংকর কাটা লাগে না কংকর’ গান গাইয়া কেন্টনমেন্টে নাচানাচি করছিল, তার বিস্তারিত বিবরন এই পুস্তক মে লিখুংগা।

3 Comments to “জিয়া বলেছিলেন ‘জয় জয় শিবশংকর’: এ কে খন্দকার”

  1. বেশি ছোট হয়ে গেছে লেখাটা!! (দু:খের ইমো হবে)

  2. জয় জয় শিবশংকর কাটা লাগে না কংকর’!!!!

  3. গান গাইয়া কেন্টনমেন্টে নাচানাচি করছিল

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: