মন্ত্রী নাহিদের উপর নাখোশ পুলিশ পরিদর্শক বৃন্দ

নিজস্ব মতিবেদক

সিপিবির সাবেক নেতা ও বর্তমানে ফেসিবাদী বাকশালের শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উপর নাখোশ হয়ে আছেন ঢাকা মেট্রপলটন পুলিশ পরিদর্শক বৃন্দ।

মংগলবার সন্ধায় ঢাকা মেট্রপলটন পুলিশ কমিশনারের কার্যালয়ে লিখিত ও মৌখিক পরীক্ষা দিয়ে এ ক্ষোভ প্রকাশ করেন ঢাকা মেট্রপলটন পুলিশের ৫৭ জন পরিদর্শক।

ঢাকা মেট্রপলটন পুলিশের গন মাধ্যম শাখার উপ কমিশনার মাসুদুর রহমানের সংগে যোগাযোগ করলে তিনি নাম প্রকাশ না করার শর্তে বলেন, জীবনটাই একটা পরীক্ষা। আর আমাদিগের হাতে পাওয়া তথ্য মতে আমাদিগের পরিদর্শকরা জীবীত। কাজেই তারা জীবীত কিনা, এই পরীক্ষার মাধ্যমে তা পরীক্ষা করা হচ্ছে।

মতিকণ্ঠের প্রশ্নের জবাবে মাসুদ ডিসি বলেন, এ পরীক্ষায় আইন-কানুন, কায়দা-কৌশল, আচার-বেবহার, তমিজ-তোয়াজ ইত্যাদি সহ বিভিন্ন বিষয় পরীক্ষা করা হবে। পাশ করতে পারলে পরিদর্শকদের ওসি বানান হবে। ফেল করলেও ওসি বানান হবে, তবে তাতে ওসি বনার বেয় বৃদ্ধি পাবে।


আসল কাজ বাদ দিয়ে নাটকে বেস্ত নাহিদ

এদিকে পরীক্ষার পর পরিদর্শকদের কয়েক জনের সংগে যোগাযোগ করা হলে তারা মতিকণ্ঠের কাছে মন্ত্রী নাহিদের প্রতি বেপক ক্ষোভ প্রকাশ করেন।

নাম প্রকাশ না করার শর্তে এক পরিদর্শক বলেন, আমাদিগের আজ পরীক্ষা। গতকাল রাত হতে একটু পর পর ফেসবুক খুলিয়া পেজ ঘাটতেছি, কিন্তু কোথাও কুন প্রশ্ন ফাস হয় নাই। এতেই প্রমানিত হয়, মন্ত্রী নাহিদ সঠিক ভাবে তার দায়িত্ব পালন করতেছে না।

আরেক পরিদর্শক মন্ত্রী নাহিদকে ‘সালা ঘোচু’ গালি দিয়ে গালি প্রকাশ করার অনুরধ ও নাম প্রকাশ না করার অনুরধ জানিয়ে বলেন, আমাদিগের আজ পরীক্ষা, অতছ গত কয়েক দিন ধরিয়া টাকলা নাহিদ বাংলাবাজারে নাটকের রিহার্সাল দিছে। আরে সালা ঘোচু তুই আগে কই পরীক্ষার প্রশ্ন সামলাবি, তা না করিয়া তুই বাংলা বাজারে এক মাস আগে নটিস দিয়া আকস্মিক অভিযানের নাটক করিস কেনে?

নাম গোপন রাখার শর্তে আরেক পরিদর্শক বলেন, আমরার পরীক্ষা অত্যান্ত খারাপ হইছে। কুন প্রশ্ন কমন পড়ে নাই। প্রশ্ন আইছে, আইন কারে বলে? আইনের হাত কত লম্বা? আইন কার হাতে থাকে? আমরা আসমান হতে মাটিতে পড়ছি। আমি লিখছি, থানার ওসি ও এলাকার সরকারী নেতার মুখের কথাই আইন। আইনের হাত অনেক লম্বা। আর আইন এত গরম যে কারও হাতেই থাকে না, এই কারনেই কুথাও ভাল মানুষের হাতে বদ মানুষ পিটানী খাইলে আমরা গিয়া বলি, আইন নিজের হাতে তুলিয়া লইবেন না।

ঢাকা মেট্রপলটন পুলিশ কমিশনারের কার্যালয়ের বাইরে বিক্ষোভ রত আরও কয়েকজন পরিদর্শক বলেন, পরীক্ষা হইছে যেমন তেমন, গল্ডেন এ প্লাস না পাইলে মন্ত্রী নাহিদের কার্যালয় ঘেরাও দিব।

বিক্ষোভ রত এক পুলিশ পরিদর্শক বলেন, আমার পুলা এইবার ইন্টার দিল। ফেসবুকে সব প্রশ্ন সে আগে আগে পাইছে, গল্ডেন এ প্লাসও পাইছে। এখন আমি তার বাপ হইয়া যদি পরীক্ষায় গল্ডেন না পাই, বাসায় গিয়া মুখ দেখাব কি করিয়া?

এ বেপারে মন্ত্রী নাহিদের সংগে যোগাযোগ করা হলে তিনি হাসতে হাসতে বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, শিক্ষা বেবস্থা এগিয়ে যাচ্ছে, এখন ঠোলারাও পরীক্ষা দেয়। এখন তারা ফেসবুকে ফাস হওয়া প্রশ্নের খোজে লেপটপ চার্জ দেয়। অতছ আমরার আমলে ঠোলারা শুধু লাঠি চার্জ করত।

ভবিষ্যতে ঢাকা মেট্রপলটন পুলিশ কার্যালয়ের পরীক্ষা হলে ‘আকস্মিক অভিযান’ চালানর অংগীকার করে নাহিদ মন্ত্রী বলেন, পুলিশ কমিশনারের সংগে এই আকস্মিক অভিযান নিয়া আমার আলাপ হইছে। তারিখ নিয়া এখনও কথাবার্তা চলতেছে। এই পরীক্ষা হইছে যেমন তেমন, আগামী পরীক্ষার প্রশ্ন সময় মত ফেসবুকে পাওয়া যাইবে।

2 Comments to “মন্ত্রী নাহিদের উপর নাখোশ পুলিশ পরিদর্শক বৃন্দ”

  1. বেপার কি ? কামে দিয়া নাহিদ টাকলার বয়ান করলেন দেখি !!
    “কুথায় কুন প্রশ্ন ফাস হয় নাই !!!”
    ওই বেটা খাটের থিকা নাম তর ঘুম বাইর করতাছি

  2. এ বেপারে মন্ত্রী নাহিদের সংগে যোগাযোগ করা হলে তিনি হাসতে হাসতে বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, শিক্ষা বেবস্থা এগিয়ে যাচ্ছে, এখন ঠোলারাও পরীক্ষা দেয়। এখন তারা ফেসবুকে ফাস হওয়া প্রশ্নের খোজে লেপটপ চার্জ দেয়। অতছ আমরার আমলে ঠোলারা শুধু লাঠি চার্জ কর

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: