ঢাবি, আই এম ইউর ফাদার: নাহিদ

নিজস্ব মতিবেদক

লক্ষ লক্ষ এ প্লাস পাওয়া ছেলেমেয়েকে ভর্তি পরীক্ষা নামক প্রহসনের নামে ফেল করিয়ে দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়কে তীব্র ভর্তসনা করে দেশের প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারের স্নেহধন্য সাবেক সিপিবি নেতা ও বর্তমান আওয়ামী লীগের উজিরে তালিম আল্লামা নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এ প্লাস পাওয়া পুলাপানরে লই ছুদুরবুদুর ছইলত ন। সাবধান ঢাবি, নাহিদের সংগে পাংগা লইও না। মনে রেখ, আই এম ইউর ফাদার।

নিজেকে শিক্ষা জগতের ডার্থ ভেডার ঘোষনা করে নাহিদ মন্ত্রী বলেন, আজ হতে মোর নাম আবু ঢাবি।

কিছুদিন পুর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ও ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল বের হলে দেখা যায়, লক্ষ লক্ষ এ প্লাস পাওয়া ছেলেমেয়ে ঢাবিতে ভর্তির যোগ্যতা অনুযায়ী পাশ মার্কও পায়নি।

ইংরাজী বিভাগে পাশ মার্ক পেয়েছে মাত্র ২ জন।


আবু ঢাবি নাহিদ

এ বেপারে ঢাবির উপাচার্য আ আ ম স আরেফিনকে দায়ী করে আবু ঢাবি নাহিদ বলেন, একটি প্রানী আছে, আমি নাম বলতে চাই না, দাত গজাইলে আগে বাপের পুটুতে কামড় দিয়া দাতের ধার পরীক্ষা করে। আমি আবু ঢাবি যাদের এ প্লাস দিলাম, ঢাবি তাদের কুন সাহসে ফেল করায়?

এ ধরনের ‘ছুদুরবুদুর’ ঠেকাতে আইন করার হুমকি দিয়ে শিক্ষা জগতের ডার্থ ভেডার বলেন, এত পরীক্ষা কিসের? কুন পরীক্ষা লাগত না। আমার দেওয়া এ প্লাস দেখাইবে, আর বিশ্ববিদ্যালয় চাহিবা মাত্র এ প্লাসের বাহককে ভর্তি করিতে বাধ্য থাকিবে। ইহার বেতিক্রম করিলেই ফাসি।

ছাত্রছাত্রীদের উদ্দেশ করে আবেগঘন কণ্ঠে নাহিদ মন্ত্রী বলেন, এত শিক্ষা দিয়া কি হবে? বেশি লিখাপড়া না করিয়া সিপিবিতে ঢুকিয়া পড়। তারপর এক সময় সিপিবির বড় নেতা হওয়ার চেস্টা কর। তারপর ক্লাব ফুটবলের খেলয়াড়দের নেয় সিপিবি হতে বাকশালে ট্রেন্সফার লও। তারপর শিক্ষামন্ত্রী হও। শিক্ষক বদলী ও অন্যান্য খাতে টেকাটুকা যা পাইবা, লিখাপড়া করিয়া সারা জীবনেও তত টেকা কামাইতে পারবা না।

ঢাবিকে কুলাংগার সন্তানের সংগে তুলনা করে শিক্ষা জগতের ডার্থ ভেডার বলেন, উখানে শুদু গন্ডগুল হয়।

নাহিদ মন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে ঢাবির উপাচার্য আ আ ম স আরেফিন বলেন, বাম যখন আমে আসে, গু পচা গন্দ বাইর হয়।

4 Comments to “ঢাবি, আই এম ইউর ফাদার: নাহিদ”

  1. amnitei to joggo human resource nei , ata to Govt .office e gele e bojha jai , tarpor abar jodi A+ dekhe e admission hoi tahole aar kisu e thakbe na ..

  2. সুপার ডুপার টুপার । জয় মতিকণ্ঠ । আবু ঢাবি নাহিদ

  3. উজিরে তালিম কথাটা জটিল হইছে …

  4. বাম যখন আমে আসে, গু পচা গন্দ বাইর হয় :p:P:p epic

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: