ভাষা গোলামকে শহীদ মিনারে লইয়া যাইতে দেতে হইবে: মতিচুর

নিজস্ব মতিবেদক

কৃত্রিম ভাবে যন্ত্রের সাহায্যে বাচিয়ে রাখা আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল কতৃক ৯০ বতসরের আরামদন্ড প্রাপ্ত যুদ্ধাপরাধী ও বৃহত্তর জামায়াতে ইসলামীর সাবেক খানকির পোলায়ে আমীর ভাষা সৈনিক অধ্যাপক গোলাম আজমকে এন্তেকালের পর শহীদ মিনারে নিয়ে শ্রদ্ধা জানানর দাবী তুলেছেন গোলাম আজমের অবৈধ পুত্র, দেশের প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারের সর্দার ও ১১০% অরাজনৈতিক সংগঠন ‘হেফাজতে মাহমুদুর’ এর প্রতিষ্ঠাতা আমীর মতিচুর রহমান আজমী।

আজ কারওয়ানবাজারে নিজ কার্যালয়ে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ দাবী তুলেন গোলাম আজমের হারামজাদা মতিচুর রহমান আজমী।

সংবাদ সম্মেলনে আবেগঘন কণ্ঠে মতিচুর সর্দার বলেন, আমার অবৈধ পিতা গোলাম আজম ছাহেবের সংগে আমার নানা মত পার্থক্য আছিল। কিন্তু ভিন্নমতের কারনে উহাকে শহীদ মিনারে লইয়া শ্রদ্ধা জানান যাইত না, এ কেমন কথা? আমাদের মনে রাখতে হবে, লোকে তাকে ভাষা গোলাম নামেই বেশী চিনে। তিনিই একমাত্র ভাষা সৈনিক, যিনি বাংলা ভাষাকে রাস্ট্র ভাষা রুপে প্রতিষ্ঠার আন্দুলনে চেহারা দেখানর আপসোসে পরবর্তীতে পত্রিকায় লিখালিখি করিয়া দুঃখ প্রকাশ করিয়াছিলেন। এমন একজন সত বেক্তিকে শহীদ মিনারে না নিলে হেগেল, কান্ট, গ্রামশি, ফুকু, সকলের ইজ্জত যাবে।


কাদো মতি কাদো

কান্নায় ভেংগে পড়ে মতিচুর রহমান আজমী বলেন, আব্বা আছিলেন কার্ল মার্কশের একজন প্রকৃত অনুসারী। বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পুলায়ে আমীর হয়েও তিনি আজীবন ধর্মনিরপেক্ষতার চর্চা করিয়া গেছিলেন। উনার কাছে গিয়া ভলতেয়ারের নাম বললে উনি নাস্তাপানি খাওয়াইয়া দুই রাকাত নফল নামাজ পড়িয়া নাছাড়া ভলতেয়ারের জন্য আল্লাহর কাছে পানাহ চাহিতেন। আর আজ তাকেই আমরা ভিন্নমতের কারনে গালাগালি করি। সুস্থ সমাজে কখনও এরুপ আচরন কাম্য নহে।

ভাষা গোলামের প্রতি শ্রদ্ধা জানিয়ে মগবাজার কাজী অফিস এলাকার নাম পরিবর্তন করে গোলামাবাদ রাখার দাবী জানিয়ে মতিচুর সর্দার বলেন, আজ এই ইয়াতীমের দাবী কবুল করুন।

এ সময় কারওয়ানবাজারের অন্যান্য কর্মীগন তাদের সর্দারকে শান্তনা দিতে গেলে এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃস্টি হয়। পুনম পাণ্ডে ও সানি লিওনির এক গিগা স্থিরচিত্র অবলোকন করে আধা ঘন্টা পর মতিচুর সর্দার আবার শান্ত হন।

গোলাম আজমকে গালি না দেওয়ার অনুরধ জানিয়ে মতিচুর সর্দার বলেন, মৃত বেক্তিকে অসম্মান করিবেন না। আমি উনার সন্তান, অসম্মান করতে চাইলে আসিয়া আমার দুই গালে জুতার বাড়ি মারিয়া যাইবেন। কিন্তু মনে রাখবেন, পিতার কর্মের জন্য পুত্রের গালে জুতার বাড়ি মারা ঘোর অন্যায়।

2 Comments to “ভাষা গোলামকে শহীদ মিনারে লইয়া যাইতে দেতে হইবে: মতিচুর”

  1. কান্নায় ভেংগে পড়ে মতিচুর রহমান আজমী বলেন, আব্বা আছিলেন কার্ল মার্কশের একজন প্রকৃত অনুসারী :p

  2. পুনম পাণ্ডে ও সানি লিওনির এক গিগা স্থিরচিত্র অবলোকন করে আধা ঘন্টা পর মতিচুর সর্দার আবার শান্ত হন। লোল।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: