লুংগি ও জব্বারই আমার ভরসা: মুজিবুল

নিজস্ব মতিবেদক

যৌবনের শেষ প্রান্তে এসে মাত্র ৬৭ বতসর বয়সে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পিছনে উৎসাহ যোগানর জন্য বিশিষ্ঠ দার্শনিক, কবি ও হেকিমী চিকিতসক ফরহাদ মজহার লুংগি ও বাংলার তথ্য প্রযুক্তির জগতের ব্লেক হল বাংলার জবস মোস্তফা জব্বারকে ধন্যবাদ জানিয়ে রেল মন্ত্রী মুজিবুল হক বলেছেন, লুংগি ও জব্বারই আমার ভরসা।

শুক্রবার শুভ বিবাহের পর নব পরীনীতা বধুকে নিয়ে কুমিল্লা হতে ঢাকায় ফিরে মধ্য রাত্রে আয়জিত এক সংবাদ সম্মেলনে লুংগি ও জব্বারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মুজিবুল মন্ত্রী।

রেল মন্ত্রীর বাসর পুর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের মিডিয়া জগতের সকল নামকরা সাংবাদিক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মুজিবুল বলেন, গত কয়েক মাস তুমরা সাংবাদিকরা আমারে তেক্ত করিয়ালাইছ। সংসদে লাল পাঞ্জাবী পরিয়া গেলাম, তুমরা নিউজ করিয়া দিলা। আমার গায়ে হলুদ সরাসরি সম্প্রচার করিয়া দিলা। বিবাহের অনুষ্ঠানে লগে লগে আইলা। শালীদিগের সংগে দুটু কাচ্ছর কাচ্ছর রসিকতা করার ফুরসত পাইলাম না, তুমরা সাক্ষাতকারের নামে উহাদিগকে ভাগাইয়া লইলা। এখন মধ্য রাত্রে সংবাদ সম্মেলন ডাকিলাম, কমিউনিটি সেন্টারের গলির কুত্তার নেয় সব কয়ডি দৌড়াইয়া আইলা। তুমাদের উদ্দেশে বলতে চাই, গেট এ লাইপ, মাদাফাকা।

মন্ত্রীর পরামর্শ শুনে উপস্থিত সাংবাদিকরা হাসতে হাসতে বলেন, লাইপ ছাক্স।


মুঠফুনে জব্বারকে বিজয় টেবলেট অডার দিচ্ছেন মুজিবুল

ফরহাদ মজহার লুংগিকে নিজের আদর্শ ঘোষনা করে রেল মন্ত্রী বলেন, ভাবিয়াছিলাম লুংগিদার নেয় বাকিটা জীবন কাবিন বেতিরেকেই ফুলে ফুলে মদু খাইব। উনি এই বয়সেও ফরিদা আক্তারের নেয় একটি বিপ্লবী ভাবীকে বিনা কাবিনে সামাল দিয়া চলতেছেন। কিন্তু মদীনা সনদ অনুযায়ী দেশ চালাইতে গেলে ত ফরহাদ মজহার লুংগির নেয় বেলাল্লাপনা করিয়া চলা সম্ভব হয় না। তাই সমাজ ও ইসলামের খাতিরে কচি দেখিয়া একটি বধু মেনেজ করিয়া ফেলিলাম আলহামদুলিল্লাহ।

বাংলার তথ্য প্রযুক্তির ব্লেক হল ও বাংলার জবস মোস্তফা জব্বারের টেকনলজীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মুজিবুল মন্ত্রী বলেন, বিজয় টেবলেট ছাড়া সংসার অচল। কাবিনে সাক্ষর হইতেছে গিয়া কৃকেট খেলার পুর্বে টশ। টশে হার জিত আছে, কাবিনেও দেনমোহর বাবদ হারজিত আছে। কিন্তু শুদু টশে জয় লাভ করিলেই হয় না। মাঠে নামিয়া চার ছক্কা পিটাইতে হয়, বাউঞ্ছার ফুল টশ হাপ ভলি প্রভৃতির মাধ্যমে রানের খাতা আগাইতে হয়। কলম থাকলেই কাবিন হয়, কিন্তু বিজয় টেবলেট না থাকলে ছক্কা মারা যায় না।

সংবাদ সম্মেলনের পর উপস্থিত সাংবাদিকরা মন্ত্রীর বাসর রাতের লাইভ কভারেজ নেওয়ার আবদার করলে মন্ত্রী হাসতে হাসতে বলেন, এই যে তুমাদের একটু আগে মাদাফাকা বলিলাম, তুমাদের অনুভূতি কি?

One Comment to “লুংগি ও জব্বারই আমার ভরসা: মুজিবুল”

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: