আপিল বিভাগে ফাঁসির রায় শুনে পাইজামা নস্ট করলেন কামারুজ্জামান

নিজস্ব মতিবেদক

আপিল বিভাগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের দেওয়া ফাঁসির রায় বহাল থাকার সংবাদ শুনে কাশিমপুর কারাগারে ফাঁসির আসামীর কনডম সেলে বসে পাইজামা নস্ট করেছেন একাত্তরের আলবদরের কমাণ্ডার ও বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েব কামারুজ্জামান।

সোমবার সকালে সুপৃম কুটে ফাঁসির রায় বহাল থাকার ঘোষনা হওয়ার পর বাংলাদেশের সংবিধানের প্রনেতা দলের অন্যতম সদস্য, খেতনামা আইনজীবী , গন ফোরামের প্রতিষ্ঠাতা আমীর ড. কামাল হোসেনের জামাতা ও দেশের একমাত্র নির্ভরযোগ্য সাংবাদিক ডেভিড বাগমেন মুঠফুনে কামারুজ্জামানকে ফাঁসির সংবাদ দেন।

এ সময় আপিল বিভাগের বিচারক শামসুদ্দিন চৌধুরী মানিক রায় ঘোষনার সময় মুঠফুনে কথা বলার অপরাধে ডেভিড বাগমেনকে আদালত হতে বহিস্কার করেন।


ফাঁসির সংবাদ শুনে পাইজামায় হেগে দিলেন কামারুজ্জামান

মুঠফুনে কথা বলার বেপারে কাশিমপুর কারাগারের আমীর রহমত পাঠানের সংগে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিজ্ঞান আমাদের দিছে বেগ আর কাড়িয়া লইছে আবেগ। মুঠফুন বিজ্ঞানেরই অবদান। কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না। কাশিমপুর কারাগারে মুঠফুন ইন্টারনেট আইপেডসহ বিজ্ঞানের সকল শাখার সুযুগ সুবিধাই আছে। নগদ টেকা দিলেই পাওয়া যায়। আর আলবদর কমাণ্ডার কামারুজ্জামানের টেকার অভাব নাই। তাই সে মাঝে মধ্যে মুঠফুনে ডেভিড বাগমেনের সংগে রাত্রকালে আলাপ করে। বুঝেনই ত।

কামারুজ্জামানের মুঠফুনে যোগাযোগ করা হলে তিনি কাদতে কাদতে মতিকণ্ঠকে বলেন, কাশিমপুরে বিজ্ঞানের মুঠফুন ইন্টারনেট আইপেডসহ বিজ্ঞানের সকল শাখার সুযুগ সুবিধাই আছে। কিন্তু পাইজামায় হাগিয়া দিলে পরিস্কার করার জন্য সাবান পাওয়া যায় না। আমরা কি এই কাশিমপুর চেয়েছিলাম?

ফাঁসির রায়ের প্রতিক্রিয়ায় রাগারাগি করে কামারুজ্জামান বলেন, এই রাজ্জাক মক্তাররে উকিল ধরিয়াই কচি বয়সে ফাঁসি খাইলাম। খানকির পুলা সাঈদী আর গোলাম আজম ছাড়া কাউরে বাচাইতে পারল না। তারে আমৃকায় ফুন দিছিলাম। রায় শুনিয়া সে হাসতে হাসতে আমায় বলল, ওরে সালেকা ওরে মালেকা ওরে ফুলবানু পারলি না বাচাতে।

3 Comments to “আপিল বিভাগে ফাঁসির রায় শুনে পাইজামা নস্ট করলেন কামারুজ্জামান”

  1. রায় শুনিয়া সে হাসতে হাসতে আমায় বলল, ওরে সালেকা ওরে মালেকা ওরে ফুলবানু পারলি না বাচাতে

  2. হালারে ডায়াপার পরা কেউ

  3. owo!!! thanks editor of motikontu.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: