মুক্তমনারাও পচা: আইজিপি

নিজস্ব মতিবেদক

জংগীদের বদনাম করার পাশাপাশি বেলান্স করার জন্য মুক্তমনাদেরও গালি দিয়ে পুলিশের আমীর আইজিপি শহীদুল হক বলেছেন, জংগীরা খারাপ, কিন্তু মুক্তমনারাও ভাল নহে। সালারা ধর্মানুভুতিতে আঘাত দেয়।

দৈনিক আমার কাগজ পতৃকার প্রতীষ্ঠা বার্ষীকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আয়জিত এক সভায় এ বিষদগার করেন শহীদুল আইজিপি।

সভায় প্রধান বক্তার বক্তিতায় আমীরে পুলিশ বলেন, গত বৃহস্পতি বার জাহাংগীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতীর অধ্যাপক ও তেল গেস খনিজ বন্দর বিদ্যুত রাজাকার বাচাও আন্দুলনের আমীর ‘আওলাদে মাও’ আল্লামা আনু মুহাম্মদ বলেছেন, ভালবাসার অভাবে ও কাজের অভাবে পুলাপান জংগী হইয়া যাইতেছে। কিন্তু আজ শনিবার আমি বলতেছি, ভালবাসা ও কাজের অভাবে পুলাপান মুক্তমনাও হইয়া উঠতে পারে। জংগী পুলাপান যেমন নিকটস্থ চরে গিয়া অস্ত্র প্রশিক্ষন লয়, তেমনি মুক্তমনা পুলাপান নিকটস্থ চরে গিয়া কলম প্রশিক্ষন লইতে পারে। জংগীরা যেমন বিনা কারনে বিশ জন মানুষরে জবেহ করে, মুক্তমনারাও তেমন বিনা কারনে বিশ জন মানুষের মন কালা বানায়। যাহা চাপাতি তাহাই কলম। যাহা গর্দান তাহাই মন।

বক্তব্যের এ পর্যায়ে শহীদুল আইজিপি কেদে ফেললে আয়জকরা তাকে এক গ্লাশ হরলিকস পান করিয়ে শান্ত ও চাংগা করে তুলেন।


বেলান্স

মুক্তমনাদের হুশিয়ার করে দিয়ে শহীদুল আইজিপি বলেন, শরীয়তপুরের নড়িয়া থানায় আমার বাড়ি। নড়িয়ার আশেপাশে দুর্গম চরের কুন অভাব নাই। তুরা এইসব লিখালিখি করলে রিটায়ারের পর চলিয়া যাব কুন দুর্গম চরে, অস্ত্র প্রশিক্ষন লইয়া তারপর দেখিস কি করি। অথবা তুরস্ক হইয়া যাবগা সিরিয়া। নড়িয়া হোক বা সিরিয়া, আবার আসিব ফিরিয়া, মুক্তমনাগ ছাল তুলিয়ালাইব ছিড়িয়া।

আবেগঘন কণ্ঠে আমীরে পুলিশ বলেন, বহু কস্টে বাক স্বাধীনতারে বুলেটপ্রফ জেকেট পিন্দাইয়া আমরা এসকট দিয়া লইয়া যাইতেছি। কিন্তু আড়াল হতে এইসব ওত পেতে থাকা মুক্তমনার দল আমাদিগের দিকে বলগ ছুড়িয়া মারতেছে। আত্মরক্ষার্থে এখন আমরা কিছু করলে ত কবি পুলিশ ভাল না। এদিকে আমায় যে রোজ রোজ ধর্মানুভুতিতে আঘাত পাইতে হয়, উসকা কেয়া হগা রে কামিনা?

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: