পুটুন এখন ভল্ডামটের নেয় ভয়ংকর: বাফুফে

ক্রীড়া মতিবেদক

কুরবানীর সিজনে লোকাল নন এসি বাসে অনুর্ধ-১৬ ফুটবল দলের বিজয়ী খেলয়াড় মেয়েদিগকে ময়মনসিংহে কলসিন্দুরে ফিরত পাঠানর অভিযগের জবাবে প্রভাবশালী এলাকা কারওয়ানবাজারের উপসর্দার ও আইভরী কোষ্ট ফিরত উপন্যাসিক ‘মা’র্কেজে কারওয়ানবাজার’ কুফামাষ্টার আল্লামা আমিষুল হক পুটুনদার বিরুদ্ধে পাল্টা অভিযগ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ওরফে বাফুফে।

আজ নিজ কার্যালয়ে আয়জিত এক সংবাদ সম্মেলনে বাফুফে এ অভিযগ করে।

সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি ও সাবেক কৃতি ফুটবলার কাজী সালাউদ্দি বলেন, যা ঘটেছে, সবই কুফামাষ্টার পুটুনদার লীলে। ওতে আমরার কুন হাত নাই।

আবেগঘন কণ্ঠে কাজী সালাউদ্দি বলেন, কয়েক দিন পুর্বে একটি ভয়ানক বেপার আমরার দৃস্টি গচর হয়। কুফামাষ্টার পুটুন ষ্টেডিয়ামে একটি সেলফি ষ্টিক লয়ে আমাদের গর্ব অনুর্ধ ১৬ বালিকা দলের সদস্যদিগের দিকে গুটি গুটি পায়ে আগাইয়া যাইতিছে। আমরা কুন প্রতিরধ গড়ার আগেই সে মেয়েগুলুকে বগলদাবা করিয়া খচাখচ কয়েকটি সেলফি তুলিয়া লিল। আমরা কুন প্রকার বাধা দানের পুর্বেই নির্মম পুটুনদা সেলফিগুলু উহার ফেসবুকে আপ করিয়া দিল।

হুহু করে কেদে উঠে সালাউদ্দি ফুটবলার বলেন, তার পর সব ইতিহাস। কুথা হতে কি হল কিছুই পরিষ্কার মনে নাই। আবছা আবছা শুদু মনে আছে, একটি লোকাল নন এসি বাসে আমরার বাচ্চা বাচ্চা মেয়েগুলুকে মহাখালী বাস ষ্টেন্ড হতে অজানার পানে তুলিয়া দিতিছি। উহারা টেনশনে কান্নাকাটি করিয়া বলতিছে, ছার এত লম্বা জারনি আমরা বাচ্চা কতগুলু মেয়ে পথ ঘাট চিনি না গরমের মদ্যে এসি নাই এখন কি হবে? জবাবে আমি আবেগঘন কণ্ঠে বলতিছি, পুটুনদার সংগে সেলফি উঠিয়া গেছে রে এখন তুদের আল্লাহর হাতে তুলিয়া দেওন ছাড়া করার কিছু নাই। এয়ার দিছেন যিনি রে মন কন্ডিশন করবেন তিনি।

ক্ষোভঘন কণ্ঠে বাফুফে সভাপতি বলেন, পুটুনদার প্রাকৃতিক বিপর্যয়ের নেয় ভয়ংকর হইয়া উঠছে। বন্যা খরা জলচ্ছাস ভুমিকম্প মহামারী সুনামী দাবানলের নেয় কুফামাষ্টার পুটুনও এখন একটি অপ্রতিরধ্য শক্তি। উহার নেয় পিশাচী শক্তি এ যাবত আর একজনের মধ্যেই দেখছি, আর সে হইতিছে ডার্ক লড ভল্ডামট।

আবারও কেদে ফেলে সালাউদ্দি বলেন, ফুটবলে বাচ্চা বাচ্চা মেয়েগুলুকে ডিফেন্স শিখাই। কিন্তু পুটুনদার মকাবিলা করতে হইলে শিখাইতে হইবে ডিফেন্স এগেনষ্ট দি ডার্ক আটস। উহা কে শিখাইবে?

এক প্রশ্নের জবাবে বুক চাপড়ে কেদে উঠে বাফুফে সভাপতি বলেন, বাফুফের সভাপতি নির্বাচনে আমি নরসিংদীর এমপি কামরুল আশরাফ পোটনকে পরাজিত করছি দেখিয়া তুমরা আমায় পুটুনের মকাবিলা করতে বল? কুথায় পোটন আর কুথায় পুটুন?


ডার্ক লড ভল্ডাপুটুন (সবুজ পাঞ্জাবী পাকনা চুল নংরা হাসি)

এদিকে ময়মনসিংহের কলসিন্দুরে গোলরক্ষক তাসলিমার পিতা সবুজ মিয়া স্থানীয় ইস্কুলের ক্রীড়া শিক্ষক জবেদ আলীর হাতে আহত হয়েছেন। এ বেপারে তার সংগে যোগাযোগ করলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, জবেদ আলী কলসিন্দুরের ফুটবলার মেয়েদের ইস্কুল হতে বিতাড়নের হুমকী দিয়ে আমার উপর চড়াও হয়। আমি প্রতিবাদ করলে সে আমায় মারতে মারতে বলে, কুফামাষ্টার পুটুনদার সংগে তাসলিমার সেলফি উঠিয়া গিয়াছে, এখন হতে তুমায় এরুপ মাইরই খাইতে হইবে।

এদিকে লোকাল বাসে করে মেয়েদের গ্রামে ফিরত পাঠান নিয়ে সারা পৃথীবির বাংলাদেশীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃস্টি হয়েছে।

এ বেপারে আমিষুল হকের সংগে যোগাযোগ করলে তিনি হাসতে হাসতে বলেন, আর্জেন্টিনা ব্রাজিল গেল তল কলসিন্দুর কয় কত জল। কৃকেট টিমে এমন কুন পেলেয়ার নাই যারে কুফাফাই করি নাই। মেয়ে বলিয়া ফুটবলারগুলুকে ছাড় দিব কেনে? কলসিন্দুরের কলসে ইন্দুর হইয়া তাই কয়েকটি সেলফি তুলিয়ালাইলুম। সেই সাথে প্রত্যেক পেলেয়ার মেয়ের নিকট এক কপি করিয়া ফৃডম’স মাদার বিক্রয় করছি।

ভবিষ্যতে পুটুনদার কুফা হতে কিভাবে ফুটবলারদের রক্ষা করা হবে, এ প্রশ্ন নিয়ে পুনরায় বাফুফের সংগে যোগাযোগ করা হলে মুঠফুনে কাজী সালাউদ্দি কাদতে কাদতে বলেন, সাস্থ্যকে রক্ষা করে লাইপবয়, লাইপবয় যেখানে সাস্থ্য সেখানে, লাইপবয়য়য়য়য়!

 

2 Comments to “পুটুন এখন ভল্ডামটের নেয় ভয়ংকর: বাফুফে”

  1. জোস ছিল। পুটুনের সাথে এমন টাইমিং ক্যামনে মিলল ?

  2. কোষ্ট না ভাই, কোষ্ঠ!!!!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: