রবী ঠাকুর আমার দাদীকে যৌন হয়রানী করেছিলেন: ওকাম্পো

শান্তি মতিবেদক

পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির তদন্ত কাজে বিশ্ব বেংক নিয়োজিত কমিটির প্রধান লুই গেব্রিয়েল মরেনো ওকাম্পো বলেছেন, রবীন্দ্রনাথ ঠাকুর তার দাদীকে যৌন হয়রানী করেছিলেন।

আজ ওয়েস্টিন হোটেলে নিজ কক্ষে মতিকণ্ঠের সংগে এক অন্তরংগ সাক্ষাৎকারে এ কথা বলেন ওকাম্পো।

ওকাম্পো বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর বৃদ্ধ বয়সে আমার দাদী ভিক্টোরিয়া ওকাম্পোর সংগে পরিচিত হন। তারপর একদিন তিনি ঘর ফাকা পেয়ে আমার দাদীকে যৌন হয়রানী করেন।

আন্তর্জাতিক অপরাধ আদালতের সাবেক প্রধান লুই ওকাম্পো বলেন, নোবেল পুরস্কার পাওয়ার কারনে রবীন্দ্রনাথকে পুলিশে দেওয়া যায়নি। তিনি আমার যুবতী দাদীকে ফুসলি দিয়ে ঘরে ডেকে তার বুকে টিপ দিয়েছিলেন। আমার দাদী জানতেন, নোবেল বিজয়ীরা আইনের উর্ধে। তাই তিনি রবী ঠাকুরের নামে পুলিশের কাছে আর নালিশ করেন নি।

প্রতিশোধ নিবেন ওকাম্পো

প্রতিশোধ নিবেন ওকাম্পো

ক্ষুব্ধ কণ্ঠে ওকাম্পো বলেন, ছুটকাল থেকে আমি এর প্রতিশোধ নেওয়ার প্রতিজ্ঞা করে আসছি।

কিভাবে প্রতিশোধ নিবেন, জানতে চাইলে ওকাম্পো বলেন, বিশ্ব বেংকের কাজে ভারত গিয়ে তিনি কোন এক ফাঁকে রবীন্দ্রনাথের নাতনি শর্মিলা ঠাকুরের বুক টিপে দিবেন।

পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতি প্রসংগে জানতে চাইলে লুই ওকাম্পো বলেন, এইসব তদন্তের কোন অর্থ হয় না। আবুল হোসেন কুটি কুটি টেকা ঘুষ খেয়েছে।

সুইডেনে নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরীন টুইটারে এক প্রতিক্রিয়ায় বলেন, রবী ঠাকুর একশো বছর পর জন্ম নিলে আমি তার পেন্ট খুলে ছেড়ে দিতাম।

One Comment to “রবী ঠাকুর আমার দাদীকে যৌন হয়রানী করেছিলেন: ওকাম্পো”

  1. আজ রবি ঠাকুর বেঁচে থাকলে, নিশ্চই এটা পড়ার পর আত্মহত্যা করতেন। আগে মরে বেশ করেছেন।

Leave a comment