মালটা ফ্রেস: মুন্নী সাহা

নিজস্ব মতিবেদক

সাভারের রানা প্লাজার ধ্বংস স্তুপ হতে ১৭ দিন পর জীবীত উদ্ধার কৃত রেশমা সম্পর্কে এটিএন সাংবাদিক ও সাবেক স্বৈরাচার রাস্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের পরিচিত বেক্তি মুন্নী সাহা বলেছেন, মালটা ফ্রেস।

আজ সাভারের ধ্বংস স্তুপের সামনে মুন্নী সাহা এ কথা বলেন।

মুন্নী সাহা বলেন, ১৭ দিন ধ্বংস স্তুপের নিচে খানা খাদ্য পানীয় এটিএন বেতীত বাচিয়া ছিল রেশমা। ইহা এমনই অবিশ্বাস্য ঘটনা যে আমি কুন মতেই বিশ্বাস যাইতে পারি না। তার চেহারা দেখেন, কি রকম জেল্লা বাইর হইতেছে। দেখলে মনে হয় এই মাত্র পারসনা হইতে বাইর হইল। গার্মেন্টসের মাইয়া ১৭ দিন না খাইয়া এত ফ্রেস কেন?

আবেগঘন কণ্ঠে মাইক হাতে মুন্নী সাহা বলেন, বিগত ৪৫টি বতসর হেন স্নো পাউডার, হেন মলম মশলা নাই যা আমি মাখি নাই। তারপরও টিভিতে আমার চেহারা দেখলে কুলের বাচ্চা পেন্ট নষ্ট করে। বাচ্চার পিতা মাতা চেনেল চেঞ্জ করিয়া দেয়। রিকশায় পাচ টেকা বেশী ভাড়া দিতে হয়, সিএনজি চালক আমায় পেসেঞ্জার লইতে চায় না। গ্রামে গঞ্জে বাচ্চাদিগকে রাত্র কালে ঘুম পাড়ানর সময় বলা হয়, ঘুমা রে গেদা ঘুমা নাইলে মুন্নী সাহা আইব। একমাত্র কদর করেন পল্লীবন্ধু এরশাদ। অথচ রেশমা ১৭ দিন না খাইয়া একদম ফ্রেস। এইটা আবার কুন বিচার?

মুন্নী সাহা

ক্ষুব্ধ কণ্ঠে মুন্নী সাহা বলেন, স্বয়ং পল্লীবন্ধুও রেশমার ফ্রেস থাকা নিয়া আমায় বকাবকি করেছেন। তিনি বলেছেন, প্রতিদিন ডিম দুধ কলা জুছ খাইয়াও তিনি ফ্রেস থাকতে পারেন না, ঘন ঘন লেজার মারিয়া চামড়া টান করতে হয়, আর ১৭ দিন না খাইয়া কুন সাহসে রেশমা ফ্রেস থাকে? সর্বপরি জীবনে এই প্রথম বার তিনি আমায় বলিয়াছেন, মুন্নী একটু ফ্রেস হইতে চেস্টা কর।

গায়ে উড়ে এসে বসা শত শত মাছি সরাতে সরাতে মুন্নী সাহা বলেন, আমার সন্দেহ রেশমা ঐ ধ্বংস স্তুপে আটক ছিলই না। তাকে বাকশালী সরকার গুপনে এই চিপার মধ্যে ঢুকাইয়াছে। এই কারনেই মালটা এত ফ্রেস।

রেশমা ফ্রেস হলে মুন্নী সাহার কি সমস্যা, দর্শকের এমন প্রশ্নের জবাবে কাদতে কাদতে মুন্নী সাহা বলেন, কিছু কথা থাক না গুপন।

59 Comments to “মালটা ফ্রেস: মুন্নী সাহা”

  1. মুন্নি সাহা সাংবাদিক নামের কলংক। নিজেকে সাংবাদিক হিসাবে জাহির করার জন্য তিনি সাভারে রারা প্লাজার ধ্বংসস্তুপ স্থলে যান যেখানে ১৭ দিন আটকা থাকার পর রেশমা নামের এক গার্মেন্টস কর্মীকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। কিন্তু মুন্নি সাহা কারণে অকারণে উদ্ধার অভিযানের প্রধানকে অপ্রাসঙ্গিক প্রশ্ন করতে থাকেন। উদ্দেশ্য একটাই নিজেকে সাংবাদিক হিসাবে মিডিয়ার কাথে বেশি করে উপস্থান করা।

  2. দর্শকের এমন প্রশ্নের জবাবে কাদতে কাদতে মুন্নী সাহা বলেন, কিছু কথা থাক না গুপন

  3. Ha ha ha 😀 Munni Badnam hoyi 😀

  4. ফাডায়লাইছে

  5. আরও পচানি দেওন উচিত ছিল চুন্নিরে!! চুন্নির আরও কতকিছু ময়লা!!! চরম হইয়াছেরে মতি!!

  6. moti asolei songbad bodle dey…..manush ki bole ar se ki likhe “daily motikontho” jader pay off line hoilo “songbad bodle dey”

  7. পাগলের কাহিনী ।

  8. Munni saha sali kui ……………………………………?

  9. আমি মতিকন্ঠের নিয়মিত পাঠক। সাভারের রানা প্লাজার ধ্বংস স্তুপ হতে ১৭ দিন পর জীবীত উদ্ধার কৃত রেশমার গঠনাটি অবিশ্বাস্য। একমাত্র আল্লাহর বিশেস রহমত চাড়া এটা সম্ভব নয়। জন্ম-মৃত্যু আল্রাহর বিধান, এখানে কারো হাত নেই। এমন একটি বিষয় নিয়ে এরূপ রম্য রচনা না হলেই ভাল হতো।

  10. পাগলে কি না কয়, ছাগলে কি না খায়………………………………………।।

  11. মতি মিয়া, মূন্নী সাহা কিন্তু তার নিজের অজান্তেই একটি সত্যের সন্ধান করার উপলক্ষ্য দিয়াছে । ভাবনার বিষয় বৈকি । ১৭ দিন ধরে একজন মানুষ একই জায়গায় একই কাপড়ে থাকবে তার কাপড় মলিন হবে না , অনাহারে না থাকলেও উৎকন্ঠায় সে অর্ধমৃত হওয়ার কথা । হাসপাতাল সূত্রেও জানা যায় তিনি যথেষ্ট ভাল , সুস্থ আছেন । তাকে টিভিতে দেখার সময় তার মাথার খোপায় তখনো ব্যান্ড এর ফুল দেখা গিয়েছে । একজন বিধ্বস্ত মানুষ ১৭ দিন ধরে অন্ধকার গর্তে পড়ে থাকে আর তার মাতার চুলও পরিপাটি থাকে সেটা অবাক হওয়ার মতোই ব্যাপার । ( আমি শার্লক হোমস পড়েছি বলেই মনে হয় আমার সন্দেহ বাতিক একটু বেশী )

    • VAI BIRODHI DOLER MOTO MONTOBBO KORBENNA. BEKUBER MOTO. SHARLOK HOME PORE APNARE RAJNITIBIDDER MOTO MONTOBBO KORTE SHIKHSEN, AMAR KISU BOLAR NAI APNARE.

    • this is not a problem of reading শার্লক হোমস. when you will not like any event, then you will always like to give that event on your own way. i found the same problem with one of my nearest desk colleague who loves Jamayat/BNP. if newspapers write anything on behalf of BAL, he cries – and eventually he says – “eita to emon hobar kotha na, mone hoy kothao jhamela ache”. ask yourself, you are nothing but a blind supporter of some parties.

    • আমার কতিপয় বাল্যবন্ধু তালাবন্ধ একখান মুখের ছবি শেয়ার করলো। মনে করলাম চাবিওয়ালা লয়া যামু নাকি! ফুন কইরা লাভ নাই। মুখ তো তালাবন্ধ। আমার মাথার প্রসেসর ইট্টু স্লো । তাও, বুদ্ধি কইরা তালাখুলা এক দুস্তরে ফুন করলাম, “বিষয়ডা কি? ওগর মুখে তালা মারছে, এত সাহস ! চল্, আইজকা আর ছাড়তামনা। বেকটিরে মাইরা হুতায়ালবাম।”
      দুস্ত কইল, “আরে বেডা নাইল্যাকাডা, এইডা হইল প্রতিবাদ। আমার দ্যাশ. দিগন্ত আর ইসলামিক টিবি বন্ধ করছে, হের প্রতিবাদ।”
      এইবার সরাসরি ফুন করলাম তালাবন্ধ দুস্তরে, “ঐ বেডা, তালা খুলছে? রেশমা-ডা কেডা, কিসু শুনছস্? তোরা তো কিছুই কইতাছস্ না। নেতা-নেত্রীগর জবান বন্ধ হয়া গেছে নাকি?”
      দুস্ত কইল, “এইডাও বুঝলিনা? শাপলা চত্বরের সব লাশ এহন রানা প্লাজা থাইক্যা বাইর করতাছে। এহন রানা প্লাজার ক্রেডিট নেওনের লাইগ্যা গ্রেপ্তার করা দুএকটা হেফাজতিরে রানা প্লাজা থাইক্যা ছইরা দিতাছে। এইত্যা পলিটিক্স তোরা বুঝতিনা।”
      “দুব্যেডা, আমারে ধুর পাইছস্? হেফাজতিরা তো সব পুরুষ দেখছিলাম। মহিলা বাইর হইতাছে কেমনে?”
      “এই বাকশালী সরকার সব পারে। নাইলে, …..”
      ……..এতোক্ষনে খেয়াল করলাম, আমার বাল্যবন্ধুটির কন্ঠস্বর কিছুটা মেয়েলি শোনাচ্ছে। কি জানি বাপু, এই বাকশালী সরকার হয়তো সব পারে। নাইলে, ….

  12. আই লাভ হার

  13. হাহাহ!! ল্লেজার মারিয়াও টান টান হইতে পারে না!! :v

  14. মতি ভাই, ভালা হইছে তবে কম হইয়া গ্যাছে। আর একটু বেশি দেওয়া দরকার ছিল।

  15. 🙂

  16. Hefajoter hujurra khub e khubdho! tader vassho: Ei mayia ken Mosjider vitor dhuklo. Maia manush mosjide dhukse naujubillah. Maiar shasti hobe 100 betraghat kissu korar nai shami bidesh! tar upor maia nam o to kharap Reshma, tader mote ei meye napak kajer shathe jorito, she ken mosjide dhuke allahr ghorere pobitrota noshto korlo!!

    P.S: Rana plazar underground a ekti mosjid ase, jekhane meyeti asroy niesilo.

  17. এইরাম বোগাস রিপোর্টার এই শতাব্দীতে দূরে থাক আমার জন্মের পর থিকা কুনো শতাব্দীতেই দেখি নাই

  18. একই পুরুষ একদিকে করছে রেশমার জয়জয়কার,আরেকদিকে মুন্নীকে ভর্ত্‍সনা।কি পুরুষতান্ত্রীক সমাজ!!

    তবে তিনি কঠোর সমালোচনার যোগ্য!

  19. Bangladesher manush je Sharlk Holmes er jaati ta Khalid Kamal er behuda kothay promanito holo. Bakwas …..

  20. হাসতে হাসতে অজ্ঞান হইছিলাম… উইঠাই শেয়ার মারছি!!! 😀

  21. Stupidity kon level e jete pare ta munni sha (cartoooon) er theke sekha uchit ,, absurd ::

  22. lol re lol…. sherom moja pailam re 😀

  23. Malta re ( Munne Shaha)… Check korle aneek oboudho Mall pawa jabee… Yellow journalism koree… Munnii koto shoto kalo mal kamaycee.. Please check her A/C…

  24. অস্থির একটা লেখা পরালাম 😀

  25. fatrami korar jayga pao na???

  26. পুরাই খারাপ মহিলা ।

  27. মুন্নি সাহার কথা বার্তা মখা কেও হার মানাল মনে হচ্ছে…

  28. এই মহিলা বেকুব নাকি?

  29. Hah ha…jotil joise!!

  30. Hota o Para………???????????????
    Bortoman Sorkar Parana Amun caj nai…..??

  31. ৭১ টিভিতে বসে শ্যামল দত্ত মুন্নী সাহার মতই কথা বলেছেন আরও বিস্তারিত ভাবে। এই ঘাপ্টি মারা দালাল গূলোর মূখোশ খুলে দেয়া ঊচিত।

  32. যাদের সন্দেহ রোগ আছে, তাদের জন্য বলছি।
    বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ২০০৫ সালে পাকিস্তানে ভূমিকম্পে ভেঙে পড়া ঘরের ধ্বংসস্তূপের মধ্যে আটকা পড়েন নাকাশা বিবি, যিনি পঁচা খাবার আর পানি খেয়ে বেঁচে ছিলেন ৬৩ দিন।

    এরপর ২০১০ সালে হাইতিতে ভূমিকম্পে ধসে পড়া একটি বিপণীবিতানের ধ্বংসস্তূপের নিচে ২৭ দিন পার করে জীবিত উদ্ধার হন ইভান্স মোনসিজনাক, যিনি টিকে ছিলেন পয়ঃনিষ্কাশন পাইপের পানি খেয়ে।

    এরকম আরো উদাহরণ আছে। বাংলাদেশেই আছে।

  33. judhaporadhi bichar bondher paitara

  34. বদমাইশ কোথাকার……

  35. @ aayesha: ৭১ টিভিতে বসে শ্যামল দত্ত মুন্নী সাহার মতই কোন কথা বলেছেন???

  36. ASHON AMRA JOTO PROMINENT DOL ASE SHOBAIKE BOYKOT KORI. NIZADER MODDE THAIKA AKJON VHALO MANOBOTA, MANOSH KE NEXT MP ELECTION A JITAI. BUT AMRA TA PARBO NA.

  37. ছি ! ছি! ছি!.. আল্লাহর এত বড় নিয়ামতকে নিয়ে মানুষের কি মন্তব্য, হায় মানবজাতি আর কত নিচে নামবে???????????

    • এটা যদি আল্লাহর নিয়ামত হয়, তাহলে যে মেয়েটা বাঁচতে বাঁচতে মরে গেল আগুন লেগে যাওয়ায়, তার মৃত্যুর কারণ কার বিশেষ নিয়ামত?

  38. je kuno manus ke niea a bhabe montobbo kora kuruchir pori choy.sundor kothar majeo ekjon ke somalochona kora jay mon kharap korben na.ektu bhebe dekun

  39. munni saha jatir kolonko

  40. Ato Kothar Todonto kora dorker, Key korben todonto> Jhalakati Nagorik Forum.

  41. Nongra moner ekta meye:@ Bhashar bebohar ottonto nimno maner!!!

  42. Malta fresh kivabe bollo? kono kisu na kheye bola thik na.

  43. If anyone has to be confronted with punishment regarding ‘Philkhana Tragedy’, this bloody journalist must be the first………….

  44. Munni shaha toder moton goru na. moti ekta gondo murkho.

  45. form a medical board for her better treatment !!

  46. আপনি যদি একজন সাধারন রক্ত- মাংস, আবেগ অনুভূতি দিয়ে গড়া মানুষ হন,আপনি যদি রেশমা’র ফিরে আসার মত কোন অলৌকিক ঘটনা চোখের সামনে দেখেন তাহলে আপনার অবস্থাও এমন করে ছোট বাচ্চার মত হয়ে যাবে-এটাই স্বাভাবিক । কিন্তু যখন আপনার মনে হবে কেন জীবিত বের হল মেয়েটা, এখন ত সরকারের সুনাম ছড়িয়ে পড়বে, আমরা অপ্রাসংগিক হয়ে পড়ব…আর এসব ভেবে যদি আপনি খুশি না হয়ে অস্বস্তি তে ভুগেন তাহলেই আপনার ভিতর এভাবে দোষ বের করার প্রবণতা দেখা দিবে –তখন আপনাকে মানুষ ভাবার কোনও উপায় নাই। রেশমা কোনও রাজনৈতিক দলের কর্মী নয়। যারা নিজেদের পরিশ্রম আর দক্ষতা দিয়ে প্রতিদিন দেশের অর্থনীতি, ভাবমূর্তি কে এগিয়ে নিয়ে যায়- রেশমা সেই পোষাক শ্রমিকদের একজন। তার নতুন জীবন পাওয়ায় নির্ভেজাল আনন্দ ও আল্লাহর প্রশংসাই সবার কাম্য আর কিছু নয়।…’মুন্নি সাহা’র প্রশ্ন গুলো করেছিল মিরাকল ঘটনা সামনা সমনি দেখে নিজের চোখকেও বিশ্বাস করতে না পারা থেকে ।আর আর্মি ভদ্রলোক উত্তর গুলো দিছ্ছিলেন মিডিয়ার সামনে অপ্রস্তুত হয়ে– কিছু বাস্তব কিছু অনুমান মিলিয়ে ।
    আল্লাহর অসাধ্য এমন কিইবা আছে এ জগতে । কিন্তু আপনারা যাচাই না করেই কিভাবে মহান আল্লাহর অবদানকে প্রকান্তরে অস্বীকার করে ভিন্ন ধর্মের একজন সাধারণ সংবাদকর্মীর প্রলাপ নিয়ে ঘাটাঘাটি করছেন ????

  47. কি আর কমু;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;;

    তবে নামডা তার “মুন্নী সাহা” না রেখে “শাহ” লেখা উচিত ছিল।। কি ভাব-বাদী সাংবাদিকতা!!!!

  48. Munni-r Gopon Kotha:
    বিগত ৪৫টি বতসর হেন স্নো পাউডার, হেন মলম মশলা নাই যা আমি মাখি নাই। তারপরও টিভিতে আমার চেহারা দেখলে কুলের বাচ্চা পেন্ট নষ্ট করে। বাচ্চার পিতা মাতা চেনেল চেঞ্জ করিয়া দেয়। রিকশায় পাচ টেকা বেশী ভাড়া দিতে হয়, সিএনজ চালক আমায় পেসেঞ্জার লইতে চায় না। গ্রামে গঞ্জে বাচ্চাদিগকে রাত্র কালে ঘুম পাড়ানর সময় বলা হয়, ঘুমা রে গেদা ঘুমা নাইলে মুন্নী সাহা আইব

  49. This post got record 56 comments (as of today) (1 Nov 2013)
    Gunnies Record.

  50. মাল্টা প্রেচ!! 😛

Leave a comment