‘মহাসেন’ রোহিংগাদের উপর বুদ্ধের গজব: অং সান সু চি

নিজস্ব মতিবেদক

বাংলাদেশের চট্টগ্রাম, কক্সবাজার ও মিয়ানমারের আরাকান প্রদেশের দিকে ধেয়ে আসা ঘুর্নিঝড় ‘মহাসেন’কে রোহিংগাদের উপর বুদ্ধের গজব হিসেবে ঘোষনা করেছেন মিয়ানমারের নোবেল বিজয়ী বিরুধী দলীয় নেত্রী অং সান সু চি।

আজ এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সু চি।

শান্তিতে নোবেল বিজয়ী সু চি বলেন, যে সকল রোহিংগাকে মারিয়া পিটিয়া আরাকান ছাড়া করলাম, তারা দলে দলে গিয়া পৃথীবির সর্বাপেক্ষা বিখ্যেত রোহিংগা ইউনূস বাবুনগরীর তাবুতে আশ্রয় লইল। এখন এমন অবস্থা দাড়াইছে যে আরাকান হইতে কক্সবাজারে রোহিংগা বেশী। আর সেই কারনেই বুদ্ধের গজব কক্সবাজার ও আরাকানের দিকে আসিতেছে। কামিং ছুন।

ঘুর্নিঝড় ‘মহাসেন’কে স্বাগত জানিয়ে সু চি বলেন, রোহিংগা পল্লী উড়াইয়া নিয়া যাইতে না পারলে কিসের ঘুর্নিঝড়?

ইউনূসের কুশ পুত্তলিকা মাটিতে পুঁতছেন অং সান সু চি

সদ্য গঠিত রাজনৈতিক দল বাবুনাগরিক শক্তির আমীর, বাংলাদেশের এক মাত্র নোবেল বিজয়ী অর্থনীতীবীদ ও গ্রামীন বেংকের বিতাড়িত মালিক ড. মুহম্মদ ইউনূস বাবুনগরীর একটি কুশ পুত্তলিকা নিজের বাড়ির বাগানে দাফন করে সু চি বলেন, রোহিংগা রাজ ইউনূস বেশী বাড়াবাড়ি করলে তারে গাইড়ালবাম। সে আমার দেখাদেখি নোবেল পাইল, ফ্রিডম পদক পাইল, কংগ্রেসের সোনা পাইল। আমি তখন বন্দী কারাগারে, আর সে মুক্ত বিহংগ। অথচ আমি যা করি সে তাই করে। কিন্তু জেনে রাখ রোহিংগা রাজ, সয়ং প্রেসিডেন্ট ওবামা আমায় চুম্বন দিয়াছে। এখনও আমি আগাইয়া তুমি পিছাইয়া। আমার সংগে ফাইট দিতে গেলে আগে ওবামার চুমা মেনেজ কর।

ইউনূস বাবুনগরীকে সতর্ক করে দিয়ে সু চি বলেন, তুমি গ্রামের ছেলে গ্রামীন ফোন নিয়া থাক। বড়দের সংগে পাট নিও না। আমি অং সান সু চি, ডাইল দিয়া ভাত খাইয়া লুংগিতে হাত মুছি। অতএব হুশিয়ার।

এ বেপারে ওয়াশিংটন থেকে এক তাতক্ষনিক প্রতিক্রিয়া ইউনূস বাবুনগরী হাসিমুখে মতিবেদককে বলেন, সু চি রাগ করেছে। দেখি তাকে গ্রামীন চেকের একটি ফুরফুরা লুংগি উপহার দিব। গরম পড়েছে তাই সকলের মিজাজ খারাপ।

সু চিকে মধুর বন্ধুত্বের আহ্বান জানিয়ে ইউনূস বলেন, লোকে বলে রাগ নাকি অনুরাগের আয়না।

4 Comments to “‘মহাসেন’ রোহিংগাদের উপর বুদ্ধের গজব: অং সান সু চি”

  1. ei shala //

    piriti joima doi /

  2. Fadayalse… 🙂

  3. আমি অং সান সু চি, ডাইল দিয়া ভাত খাইয়া লুংগিতে হাত মুছি।

  4. আমি হাগু করিয়া শুচি……………………।

Leave a comment