Archive for March 21st, 2012

March 21, 2012

পাকিস্তান জিতলে বিবসনা হয়ে রাস্তায় দৌড়াবেন পাপিয়া

বিনোদন মতিবেদক

আগামী কাল ঢাকায় অনুষ্ঠিতব্য এশিয়া কাপ টুর্নামেন্টের ফাইনাল মেচে পাকিস্তান জয় লাভ করলে নগরীর প্রধান সড়কে বিবসনা হয়ে দৌড়ানর ঘোষনা দিয়েছেন প্রতিবাদী নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া।

আজ এক সংবাদ সম্মেলনে এ চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেন পাপিয়া।

সংসদে অনল বর্ষী বক্তৃতার জন্য বিখ্যাত এই নারী সাংসদ বলেন, মালাউন মডেল পিশাচিনী পুনম পান্ডে গত বছর বলেছিল, ভারত জিতলে সে বিবসনা হয়ে দৌড়াবে। তাকে বিবসনা দেখতে ভারতের লম্পট ক্রিকেট খেলোয়াড়রা জান প্রান দিয়ে ক্রিকেট খেলে এবং জয় লাভ করে। কিন্তু পাকিস্তানের এমন কোন পিশাচিনী নেই। পাকিস্তানের পিশাচিনী ভিনা মালিক মুম্বাই শহরে বসবাস করে হাফ হিন্দু হয়ে গেছে। সে ভারতীয়দের জন্য উলংগ হয়, পাকিস্তানী ভাইদের জন্য নয়।

পাপিয়া বলেন, পাকিস্তানকে আগামী কালের মেচে জিততেই হবে। এটি পাকিস্তানের সম্মানের প্রশ্ন। তাই পাকিস্তানকে উৎসাহ দিতেই তিনি এই ঘোষনা দিয়েছেন।

আবেগঘন কণ্ঠে পাপিয়া বলেন, কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না।

বাংলাদেশের সাংসদ হয়ে কেন তিনি পাকিস্তানের সমর্থনে বিবসনা হবেন, এ প্রশ্নের জবাবে পাপিয়া বলেন, বাংলাদেশ জয় লাভ করলে ক্ষমতাসীন বাকশালী সরকার তার কৃতিত্ব দাবী করবে। আমি বৃহত্তর জামায়াতে ইসলামীর সাংসদ, আমি কিভাবে তা হতে দেই।

বিবসনা হয়ে দৌড়ানর জন্য পাকিস্তান থেকে কোনরুপ অর্থ সাহায্য পেয়েছেন কি না, এ প্রশ্নের সরাসরি উত্তর দিতে অস্বীকৃতি জানিয়ে পাপিয়া বলেন, খেলার সাথে রাজনীতি মিশান ঠিক নয়।

পাপিয়াকে সমর্থন দিয়েছেন কারওয়ানবাজারের সর্দার মতিচুর রহমান ও উপসর্দার আমিষুল হক।

আমিষুল হক এ প্রসংগে মতিবেদককে বলেন, পাগলী একটা।

March 21, 2012

বৌদ্ধ হওয়ার গল্প ১

ধর্ম মতিবেদক

বৌদ্ধ ধর্ম গ্রহন করেছেন বিশিষ্ঠ ইসলামী চিন্তাবীদ ও ইসলাম বেবসায়ী ডা. যাকির নায়েক।

আজ মুম্বাই শহরে নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেন তিনি।

যাকির নায়েক বলেন, আমি বৌদ্ধ ধর্ম গ্রহন করেছি। এখন থেকে আমার নাম জোকাই লামা।

অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, দীর্ঘ দিন যাবত আমি পথ হাটিতেছি পৃথিবীর পথে। বিভিন্ন দেশে গিয়ে আমি বক্তৃতা করি। ইসলাম বিক্রয় করি। পিস টিভি চালাই। এতে করে আমার আয় রোজগার খারাপ হয় না। একদিন আমি একটি হাদিসের সন্ধান পেলাম। সেখানে বলা আছে, জ্ঞান অর্জনের জন্য চীন দেশে যাও।

আবেগঘন কণ্ঠে যাকির নায়েক বলেন, চীন দেশে যাওয়ার অনেক খরচ। তাই পয়সা বাচানর জন্য আমি সাংহাই বেইজিং না গিয়ে ঠিক করলাম, তিব্বত যাব।

বুদ্ধাং শারানাং গাচ্ছামি

তিনি বলেন, তিব্বত গিয়ে আমি বুঝতে পারলাম, ইসলাম নয়, বৌদ্ধ ধর্মই আসল ধর্ম।

যাকির নায়েক বলেন, তিব্বতে তিন দিন কাটানর পর আমি স্থানীয় এক লামার কাছে গিয়ে বৌদ্ধ ধর্ম গ্রহন করি। এখন আমার নাম জোকাই লামা।

তিনি বলেন, বুদ্ধাং শারানাং গাচ্ছামি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জোকাই লামা বলেন, নিজের পরিচালিত পিস টিভির নাম পাল্টে ওম শান্তি টিভি রাখার পরিকল্পনা করছেন তিনি।