আর দাবায়ে রাখতে পারব না: রিজভী

নিজস্ব মতিবেদক

ঢাকা মেট্রপলটন পুলিশের কাছে সসম্মানে মুক্তি চেয়ে বাড়ি ফিরে যাওয়ার আবেদন করেছেন বৃহত্তর জামায়াতে ইসলামীর বিএনপি শাখার নায়েবে আমীর রুহুল কবীর রিজভী।

শুক্র বার নয়া পল্টনে বিএনপির কার্যালয়ের ভিতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রুহুল কবীর রিজভী এ আবেদন করেন।

রুহুল কবীর রিজভী বলেন, আওয়ামী লীগ বাকশালী দুঃশাসন চালাচ্ছে সারা দেশে। তারা আমায় বিএনপি কার্যালয়ে এবং মাহমুদুর রহমানকে ‘আমার দেশ’ কার্যালয়ে গৃহবন্দী করে রেখেছে। কার্যালয় থেকে বাড়ি ফিরতে গেলেই তারা আমায় ধরে কারাগারে ভরবে।

পুলিশের প্রতি ক্ষোভ প্রকাশ করে রিজভী বলেন, দেড় মাস ধরে আমি বিএনপি কার্যালয়ে বাস করছি। এখানেই খাটের উপর তোষক পেতে কম্বল গায়ে আমি ঘুমাই। কম্বলটি আমাকে গত শীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া উপহার দিয়েছিলেন। কম্বলটি অত্যন্ত ওম। এর পরতে পরতে রয়েছে জাতীয়তাবাদী স্নেহ ও ভালবাসা। বিএনপি কার্যালয় ছেড়ে বের হলেই পুলিশ আমায় গ্রেফতার করবে। ভাগ্য ভাল থাকলে জেলে যাব, ভাগ্য খারাপ থাকলে ইলিয়াস আলীর নেয় গুম হব। তাই নিজের জীবনকে ভাগ্যের হাতে না ছেড়ে বিএনপি কার্যালয়েই গৃহবন্দী হয়ে আছি।

আর দাবায়ে রাখতে পারব না: রিজভী

রিজভী বলেন, আমার খাওয়া চার বেলা বাড়ি থেকেই আসে। আমার বউ প্রতিদিনই আমার জন্য ভালমন্দ রান্না করে পাঠান। তিনি আমায় একটি কোলবালিশও পাঠিয়েছেন।

আবেগঘন কণ্ঠে রিজভী বলেন, কিন্তু আমি আর দাবায়ে রাখতে পারব না। আমায় বাড়ি যেতেই হবে।

এ বেপারে পুলিশের প্রতিক্রিয়া জানতে পুলিশ কর্তৃপক্ষের সংগে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, রুহুল কবীর রিজভীকে আমরা জেলে ঢুকাতে চাই না। তিনি খামাকাই বিএনপি কার্যালয়ে ঢুকে বসে আছেন। তাকে জেলে ভরতে চাইলে আমরা দেড় মাস পুর্বেই বিএনপি কার্যালয়ের পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিতাম।

হাসতে হাসতে পুলিশ কর্মকর্তা বলেন, অফিসে বসে বাড়ির খানা বেবহার করলেও, অফিসে বসে বাড়ির পাইখানা বেবহার করা যায় না।

কেন রুহুল কবীর রিজভী বিএনপি কার্যালয়ে আশ্রয় নিয়েছেন, এ প্রশ্নের জবাবে পুলিশ কর্মকর্তা বলেন, রিজভী অদ্ভুদ।

এ বেপারে বাকশালী সরকারের প্রতিক্রিয়া জানতে রুহুল কবীর রিজভীর বড় ভাই ও প্রধান মন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর সংগে যোগাযোগ করা হলে তিনি মতিবেদককে মুঠোফোনে বলেন, রুহুল একটা অভিশাপ। আমি তাকে জেলে ঢুকাব। তারপর পিতামাতার সকল সম্পত্তি একাই খাব।

One Comment to “আর দাবায়ে রাখতে পারব না: রিজভী”

Leave a comment