অবসরই নিয়ে ফেললেন আফ্রিদি

মনলাইন ডেস্ক | তারিখ: ৩১-০৫-২০১১

গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওপর অভিমান করে একদিনের ক্রিকেটকেও বিদায় বলে দিলেন এ সাবেক অধিনায়ক। হঠাৎ কোনো পূর্ব ঘোষণা ছাড়াই তাঁর কাছ থেকে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব কেড়ে নেওয়ার পর এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ‘যে বোর্ড সিনিয়র ক্রিকেটারদের পুটু মারে, তাদের সঙ্গে এক বিছানায় শোয়া যায় না’ বলে মন্তব্য করেছেন আফ্রিদি।

গত বছর স্পট ফিক্সিং কেলেঙ্কারি, দলের বাজে পারফরম্যান্স ইত্যাদি অতিক্রম করে পাকিস্তানের অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছিলেন আফ্রিদি। এরপর এ বছর বিশ্বকাপ শুরুর আগে আগে অধিনায়ক নির্বাচনে আবার দীর্ঘসময় ধরে দ্বিধাদ্বন্দ্বে ভোগার পর শেষ পর্যন্ত আফ্রিদির হাতেই নেতৃত্বের ভার তুলে দেয় দেশটির ক্রিকেট বোর্ড। অধিনায়ক হিসেবে একেবারেই খারাপ পারফরম্যান্স দেখাননি আফ্রিদি। দলকে নিয়ে গিয়েছিলেন বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত। এত কিছুর পরও অধিনায়কত্ব কেড়ে নেওয়াটা একেবারেই মানতে পারছেন না বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি।

সেক্সি শহীদ আফ্রিদি

আফ্রিদির অবসর গ্রহণের খবরে বাংলাদেশের দৈনিক পত্রিকাগুলোর ক্রীড়া বিভাগের দায়িত্বে থাকা সাংবাদিক ও দেশের আপামর পাকিস্তানি সমর্থকদের ভেতর কান্নার রোল পড়ে গেছে। তাদের আহাজারিতে সারা দেশের আকাশ-বাতাস প্রকম্পিত। আফ্রিদির জন্য শোকে পাখি গান গাইতে ভুলে গেছে, গাছ ফুল ফোটানো বন্ধ রেখেছে,  রাখালেরা গরু গোয়ালে ভরতে ভুলে গেছে, খালেদা জিয়া আর ফালুকে চুমু খাচ্ছেন না।

পাকিস্তানি সমর্থকেরা কান্নাজড়িত কণ্ঠে মতিকণ্ঠকে বলেন, ‘আফ্রিদি আর নেই। তার পুরুষালি বডি আর দেখা হবে না।” আফ্রিদির ফর্সা পুরুষালি বডির জায়গায় বাংলাদেশি ক্রিকেটারদের কালো, খাটো, অপুষ্ট বডি দেখতে হবে ভেবে তারা শোকে মুহ্যমান।

অভিমান ভাঙিয়ে আফ্রিদিকে দলে ফিরিয়ে আনতে পাকিস্তানি সমর্থকেরা দ্বিতীয় আলোর ক্রীড়া সাংবাদিক উটপোঁদ শুভ্রের নেতৃত্বে আগামী শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সম্মুখে এক জনসমাবেশের  ডাক দিয়েছেন। সমাবেশ শেষে প্রেসক্লাব থেকে লংমার্চ শুরু হয়ে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান ক্রিকেট বোর্ড সদর দপ্তরের সামনে গিয়ে শেষ হবে।

লংমার্চ শেষে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ইজাজ বাটের বাট হোলে আফ্রিদির ব্যবহৃত ক্রিকেট ব্যাটের হাতল ঢোকানো হতে পারে বলে জানা গেছে।

3 Comments to “অবসরই নিয়ে ফেললেন আফ্রিদি”

  1. বাংলাদেশি ক্রিকেটারদের কালো, খাটো, অপুষ্ট বডি দেখতে হবে

    এইটুকু লিখা বাড়াবাড়ি হয়ে গেলনা?

  2. Vie! Jotil likcen! Fuck Suuupottt der gae Lovoner ceta hoye ce!

  3. পাকি সরকার নাকি হাম্বা লীগের কাছ থেকে ডিম কিনছে আফ্রিদির পটু দেয়ার জন্য!!!!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: