Archive for December 15th, 2013

December 15, 2013

আত্ম পরিচয় নিয়ে গভীর সংকটে কসাই কাদেরের সন্তানেরা

নিজস্ব মতিবেদক

আত্ম পরিচয় নিয়ে গভীর সংকটে ভুগছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল ও আপীল বিভাগের নির্মম বলি, মেধাবী শিক্ষক ও বৃহত্তর জামায়াতে ইসলামীর খানকির পোলায়ে নায়েব কসাই কাদেরের সন্তান বৃন্দ। আর এ জন্য তারা দায়ী করেছেন ক্ষমতাসীন বাকশালের বিদ্রহী সংসদ সদস্য ও কাশিমপুর কারাগারে কাদের মোল্লার ঘনিষ্ঠ সংগী গোলাম ময়লা রনিকে।

আজ ঢাকা প্রেস ক্লাবে আয়জিত এক সংবাদ সম্মেলনে এ সংকটের কথা জানিয়েছেন কসাই কাদেরের পুত্র জামিল কসাই।

পিতার মৃত্যুতে গভীর শোকে হয়রান জামিল কসাই বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল আমার পিতাকে ফাসি দিয়া দিল। কিন্তু এদিকে বাকশালের ফেসিবাদী এমপি গোলাম ময়লা রনি বলতেছে, কারাগারে নাকি আমার পিতা এক রাত্রে ঘনিষ্ঠ আলাপে বলেছেন, কাদের মোল্লা ও কসাই কাদের এক বেক্তি নহে, দুইজনে দুই বেক্তি। তিনি আরও বলেছেন, তিনি গোলাম ময়লা রনিরও আইন বহির্ভুত পিতা।


মিডিয়ার কাছে কসাই কাদেরের সন্তানের প্রশ্ন, আমার বাবা কে?

হুহু করে কেদে উঠে জামিল কসাই বলেন, কাদের মোল্লার অপরাধের দায়ে আমার পিতা কসাই কাদেরকে সরকার ফাসি দিল। আজ আমি আপনাদের কাছে জানতে চাই, কে এই কাদের মোল্লা? আমার পিতা কি কাদের মোল্লা নাকি কসাই কাদের? আমার পিতা কেন গোলাম ময়লা রনিরও পিতা?

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত গোলাম ময়লা রনিকে মিটিমিটি হাসতে দেখা যায়।

কসাই কাদেরের স্ত্রী সানোয়ারা কসাই এক পর্যায়ে সংবাদ সম্মেলনের ইতি ঘোষনা করে বলেন, বেশী প্রশ্ন করা ঠিক নহে। আল্লাহ হাফেজ।


সানোয়ারা কসাইয়ের ইশারা

উপস্থিত সাংবাদিকরা এক পর্যায়ে জামিল কসাইয়ের পিতার প্রকৃত পরিচয় জানতে চাইলে সানোয়ারা কসাই সংবাদ সম্মেলন তেগ করে গাড়িতে উঠে বসেন। কিন্তু সাংবাদিকরা বার বার জামিল কসাইয়ের পিতার সংখ্যা জানতে চাইলে এক পর্যায়ে বিরক্ত হয়ে তিনি হাতের ইশারায় উত্তর দিয়ে প্রেস ক্লাব তেগ করেন।

December 15, 2013

বাংলাদেশ পুড়ে, আমিষুল চিকেন চাবায়